T20 World Cup 2022

ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কি কমল? কী বলছে মেলবোর্নের আবহাওয়ার দফতর?

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে তুঙ্গে উত্তেজনার পারদ। এই ম্যাচের দিকে তাকিয়ে থাকে গোটা ক্রিকেট বিশ্ব। নির্বিঘ্নে ম্যাচ সম্পন্ন করতে প্রস্তুত মেলবোর্নের আয়োজকরাও।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১০:১৩
ভারত-পাকিস্তান লড়াই ঘিরে ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা তুঙ্গে।

ভারত-পাকিস্তান লড়াই ঘিরে ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা তুঙ্গে। ছবি: টুইটার।

রোহিত শর্মা-বাবর আজমদের চোখ আকাশের দিকে। মেঘের আনাগোনার দিকে চেয়ে রয়েছে আইসিসিও। অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতরের পূর্বাভাস মিলিয়ে বৃষ্টি কি ধুয়ে দেবে এশিয়ার দুই ক্রিকেট শক্তির ল়ড়াই? প্রশ্ন একটাই। উত্তরের খোঁজে সংশ্লিষ্ট সকলেই ঘন ঘন চোখ রাখছেন আবহাওয়ার খবরে।

শনিবার অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতর জানিয়েছিল, রবিবার বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশ। সারা দিন মেঘাচ্ছন্ন থাকবে মেলবোর্ন। দুপুরের পর ঘণ্টায় ২৫ থেকে ৩০ কিলোমিটার গতিতে হাওয়া বইবে। দুপুরের পর হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ২০ ডিগ্রি এবং ১৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

Advertisement

ভারত-পাকিস্তান ম্যাচের দিন সকালে আবহাওয়ার কোনও উন্নতির সম্ভাবনার কথা জানাতে পারেনি অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতর। দুপুরের পর বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৭০ শতাংশই। বাতাসের গতি থাকবে ঘণ্টায় ২৫ থেকে ৩০ কিলোমিটার। তবে কি ভারত-পাকিস্তানের ২২ গজের লড়াইয়ে জল ঢেলে দেবে বৃষ্টি। আশঙ্কা রয়েছে। পাশাপাশি রয়েছে সব রকম প্রস্তুতি। বৃষ্টি হলেও ম্যাচ আয়োজনের চেষ্টায় কোনও ক্রটি রাখতে চান না আয়োজকরা। মাঠ কর্মীরা উইকেট সুরক্ষিত রাখার সব ব্যবস্থা করেছেন। মাঠ শুকনো করার সব ব্যবস্থা মজুত রাখা হয়েছে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। দরকারে ওভার সংখ্যা কমিয়েই ম্যাচ আয়োজন করতে চায় আইসিসিও।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচের জন্য প্রস্তত ভারত এবং পাকিস্তান। প্রস্ততি, পরিকল্পনায় কোনও ফাঁক রাখেননি রোহিত, বাবররা। বৃষ্টির সম্ভাবনার কথা মাথায় রেখে তৈরি ‘প্ল্যান বি’, ‘প্ল্যান সি’। সকলেই চাইছেন ম্যাচের সময়টুকু বাদ দিয়ে বৃষ্টি হোক মেলবোর্নে। অর্থাৎ, ক্রিকেটও থাক, বৃষ্টিও থাক। সময় ভাগ করে দিন ক্রিকেট দেবতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement