T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপে শনিবার: কী কী ম্যাচ? কখন? কোথায় দেখা যাবে খেলা?

শনিবার থেকে শুরু হয়ে যাচ্ছে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম দিন রয়েছে দু’টি ম্যাচ। কোন চারটি দল নামছে? কখন খেলা? কোন চ্যানেলে দেখা যাবে ম্যাচ? জানাচ্ছে আনন্দবাজার অনলাইন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১০:৫৪
লড়াই এই কাপের জন্য।

লড়াই এই কাপের জন্য। —ফাইল চিত্র

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে শনিবার থেকে। অস্ট্রেলিয়ার মাটিতে সেই প্রতিযোগিতার প্রথম ম্যাচ সিডনিতে। আয়োজক দেশ এবং গত বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে খেলবে তাদের পড়শি নিউজ়িল্যান্ড। ভারতীয় সময় দুপুর ১২:৩০ থেকে শুরু হবে সেই ম্যাচ। একই দিনে রয়েছে আরও একটি খেলা। সেটি শুরু হবে বিকেল সাড়ে ৪টেয়। প্রতিযোগিতার প্রথম দিনে দ্বিতীয় ম্যাচে খেলবে ইংল্যান্ড এবং আফগানিস্তান।

সব খেলাই দেখানো হবে স্টার স্পোর্টসের বিভিন্ন চ্যানেলে। মোবাইলে হট স্টারে দেখা যাবে সব ম্যাচ। শনিবারের ম্যাচগুলির মধ্যে অস্ট্রেলিয়া বনাম নিউজ়িল্যান্ড ম্যাচ ঘিরে আগ্রহ বেশি। দুই শক্তিশালী দলের মধ্যে যে ম্যাচ হতে চলেছে তা বলাই যায়। অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল সমৃদ্ধ অস্ট্রেলিয়া দলের কাছে ঘরের মাঠ অত্যন্ত পরিচিত। নিউজ়িল্যান্ডের টিম সাউদি, ট্রেন্ট বোল্টরাও যে ছেড়ে দেবেন না তা বলাই যায়। টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত ১৫ বার মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে ১০ বার জিতেছে অস্ট্রেলিয়া। পাঁচ বার জিতেছে নিউজ়িল্যান্ড।

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ

ইংল্যান্ড এবং আফগানিস্তান ম্যাচে অবশ্যই পাল্লা ভারী ইংরেজদের। যদিও টি-টোয়েন্টি ক্রিকেটে আফগানিস্তানের রশিদ খান, মহম্মদ নবি এবং মুজিব উর রহমান সব সময়ই ভয়ঙ্কর। তাঁদের দাপট ইংল্যান্ডের জস বাটলার, বেন স্টোকসরা কী ভাবে সামলান, সে দিকে অবশ্যই নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement