T20 World Cup 2022

ইংল্যান্ড: বিধ্বংসী বাটলারের মাঝে ঝিমিয়ে রয়েছেন স্টোকস, টেস্ট অধিনায়ককে নিয়ে চিন্তায় দল

২০১০ সালে ইতিহাস তৈরি করেছিলেন পল কলিংউড। ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপ এনে দিয়েছিলেন তিনি। বাটলার চাইবেন সেই স্মৃতি আরও এক বার ফিরিয়ে আনতে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ২০:৫৯
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের সেরা দেওয়ার জন্য মুখিয়ে থাকবেন বাটলাররা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের সেরা দেওয়ার জন্য মুখিয়ে থাকবেন বাটলাররা। —ফাইল চিত্র

বেন স্টোকস মানেই ঝোড়ো ব্যাটিং এবং দুরন্ত পেস বোলিং। কিন্তু এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনিই চিন্তায় রেখেছেন দলকে। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক মানসিক সমস্যা কাটিয়ে দলে ফেরার পর ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে সে ভাবে দাগ কাটতে পারেননি। কিন্তু তাঁর মতো ক্রিকেটারকে সাজঘরে রেখে বিশ্বকাপ খেলতে নামাটাও যে বোকামো তা জানেন জস বাটলার।

২০১০ সালে ইতিহাস তৈরি করেছিলেন পল কলিংউড। ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপ এনে দিয়েছিলেন তিনি। বাটলার চাইবেন সেই স্মৃতি আরও এক বার ফিরিয়ে আনতে। তাঁর দলে এমন কিছু ক্রিকেটার রয়েছেন, যাঁরা যে কোনও মুহূর্তে ম্যাচের রং পাল্টে দিতে পারেন।

Advertisement
ইংল্যান্ডের দল।

ইংল্যান্ডের দল। গ্রাফিক: শৌভিক দেবনাথ

এ বারের আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে বাটলার নিজে যে বিধ্বংসী ছন্দে ছিলেন, তা যদি টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা যায়, তা হলে যে কোনও দলের কপালে দুঃখ আছে। এ বারের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার গ্রুপে রয়েছে তারা। যদিও সেই ম্যাচ খেলার আগে দু’টি সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে খেলবে ইংল্যান্ড। ২০১৯ সালে এক দিনের বিশ্বকাপ জেতার পর এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপেও নিজেদের সেরা দেওয়ার জন্য মুখিয়ে থাকবেন বাটলাররা।

ইংল্যান্ডের প্রথম ম্যাচ ২২ অক্টোবর। আফগানিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচ খেলবেন বাটলাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement