T20 World Cup 2022

পন্থ, কার্তিক দু’জনকেই প্রথম একাদশে রাখা সম্ভব! কী ভাবে? রোহিতকে পরামর্শ গাওস্করের

সবচেয়ে বেশি জল্পনা ঋষভ পন্থ না দীনেশ কার্তিক, কাকে প্রথম একাদশে খেলানো হবে তাই নিয়ে। সেই প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করলেন সুনীল গাওস্কর।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ২১:০৪
পন্থ না কার্তিক, কে খেলবেন?

পন্থ না কার্তিক, কে খেলবেন? ফাইল ছবি

আগামী রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ভারত। সেই ম্যাচ এবং গোটা প্রতিযোগিতায় ভারতের প্রথম একাদশ কী হবে, তাই নিয়ে অনেক জল্পনা চলছে। সবচেয়ে বেশি জল্পনা ঋষভ পন্থ না দীনেশ কার্তিক, কাকে প্রথম একাদশে খেলানো হবে তাই নিয়ে। সেই প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করলেন সুনীল গাওস্কর। তাঁর মতে, সময় বিশেষে দু’জনকেই একসঙ্গে খেলানো সম্ভব।

কী ভাবে? গাওস্করের উত্তর, “যদি ভারত ছয় বোলারে খেলার সিদ্ধান্ত নেয়, তা হলে হার্দিককে ষষ্ঠ বোলার হিসাবে খেলানো হবে। সে ক্ষেত্রে পন্থের দলে জায়গা পাওয়া কঠিন। তবে ভারত যদি পাঁচ বোলারে খেলে এবং হার্দিক পঞ্চম বোলার হয়, তা হলে পন্থের সুযোগ থাকছে। সে ক্ষেত্রে ওকে ছ’নম্বরে খেলানো হতে পারে। কার্তিক নামল সাতে। তার পরে চার বোলার। কী হবে এখনই বোঝা যাচ্ছে না। আমাদের অপেক্ষা করতে হবে।”

Advertisement

ভারতীয় দলে এক জন বাঁ হাতি ব্যাটার যে দরকার, সেটা স্বীকার করে নিয়েছেন গাওস্কর। বলেছেন, “ভারতীয় দলে এক জন বাঁ হাতি ব্যাটার থাকলে ভাল। কিন্তু ভারতের প্রথম চার ব্যাটারের দিকে তাকালে নিজেই নিজেকে প্রশ্ন করবেন, ক’টা ওভার খেলার সুযোগ পাবে পন্থ? তিন বা চার ওভার? সেখানে কার্তিক ভাল খেলবে না পন্থ? অনেক পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নিতে হবে রোহিতদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement