Babar Azam

নিউজ়িল্যান্ডকে উড়িয়ে দেওয়ার ২০ মিনিটের মধ্যে সেমিফাইনাল ভুলে গেলেন বাবর

সেমিফাইনালে নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়েছে পাকিস্তান। কিন্তু এই ম্যাচ আর মনেই রাখতে চাইছেন না পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৮:০৯
নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে জয় মনে রাখছেন না বাবর।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে জয় মনে রাখছেন না বাবর। ফাইল ছবি

আবার সামনে নিউজ়িল্যান্ড। আবার বিশ্বকাপের সেমিফাইনালের মঞ্চে জয়ী পাকিস্তান। সেমিফাইনালে ওঠাই যাদের অনিশ্চিত ছিল, তারাই শেষ চারে অনায়াসে জিতে উঠে গেল ফাইনালে। ম্যাচের পর স্বাভাবিক ভাবেই গোটা পাকিস্তান দলে খুশির হাওয়া। তবে বেশি ক্ষণ উচ্ছ্বাসে মাততে রাজি নন বাবর আজ়মরা। ফাইনালে যে কঠিন লড়াই, সেটা তাঁরা বুঝতে পেরেছেন। তাই ম্যাচ জেতার ২০ মিনিট পরেই সেমিফাইনাল ভুলে যেতে চাইছেন বাবররা।

ম্যাচের পর বাবর বলেছেন, “আমরা ম্যাচটা জিতেছি ঠিকই। হয়তো কিছু ক্ষণ মুহূর্তটা উপভোগ করব। কিন্তু খুব বেশি ক্ষণ এই ম্যাচ জয় নিয়ে ভাবতে চাই না। আমাদের ফোকাসে এখন শুধুই ফাইনাল। ওই ম্যাচটাই পাখির চোখ আমাদের কাছে।”

Advertisement

সিডনিকে পাকিস্তানকে সমর্থন জানাতে হাজির হয়েছিলেন প্রচুর সমর্থক। মেলবোর্নেও তাঁদের দেখতে পাওয়া যাবে বলে আশা করছেন বাবর। তিনি বললেন, “এত মানুষ এসেছেন আমাদের সমর্থন করতে। বিশ্বাসই হচ্ছে না। মনে হচ্ছে যেন ঘরের মাঠেই খেলছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ। গত তিনটি ম্যাচে আমরা দুর্দান্ত খেলেছি। সে কারণেই প্রত্যেকে উৎসাহিত।”

কী ভাবে এত সহজে নিউজ়িল্যান্ডকে হারাল পাকিস্তান? সাফল্যের রহস্য ভাগ করে বাবর বললেন, “প্রথম ছ’ওভারে আমরা দুর্দান্ত খেলেছি। শুরু থেকেই আমাদের পরিকল্পনা ছিল যে পাওয়ার প্লে-তে আক্রমণ করব। পরের দিকে সে ভাবে ব্যাটে বল আসছিল না। পিচ কিছুটা থমকে গিয়েছিল। আমাদের জোরে বোলাররা এর মধ্যেও ভাল বোলিং করেছে।”

পাকিস্তান দলে রিজার্ভে ছিলেন কিছু দিন আগেও। প্রথম একাদশে ঢুকে নজর কেড়ে নিয়েছেন মহম্মদ হ্যারিস। তাঁকে নিয়ে অত্যন্ত খুশি বাবরও। বলেছেন, “তরুণ ক্রিকেটার। ওর আগ্রাসন কতটা সেটা সবাই জানি। আশা করি আগামী দিনেও ও এ ভাবেই ভাল খেলবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement