Team India

বিশ্বকাপেই কি শেষ হয়ে গেল বিরাট, অশ্বিনদের টি-টোয়েন্টি ভবিষ্যৎ, বোর্ডের তেমনই ইঙ্গিত

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ দু’বছর পর। তখন এ বারের দলের কোন ক্রিকেটারকে দেখা যাবে, তা নিয়ে সন্দেহ রয়েছে। বেশ কিছু ক্রিকেটার হয়তো এই বিশ্বকাপেই শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন।

Advertisement
সংবাদ সংস্থা
অ্যাডিলেড শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১১:২৮
বেশ কিছু ক্রিকেটার হয়তো এই বিশ্বকাপেই ভারতের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন।

বেশ কিছু ক্রিকেটার হয়তো এই বিশ্বকাপেই ভারতের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে লজ্জার হার। এ বার কি বিরাট কোহলি, রোহিত শর্মাদের টি-টোয়েন্টি থেকে অবসরের দিকে ঠেলে দেবে বোর্ড? সরাসরি না হলেও এমনটা যে হতে পারে তার ইঙ্গিত রয়েছে বোর্ডের এক কর্তার কথায়। বেশ কিছু ক্রিকেটার হয়তো এই বিশ্বকাপেই ভারতের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন।

সংবাদ সংস্থা পিটিআই-কে বোর্ডের এক কর্তা বলেন, “বোর্ড কাউকে অবসর নিতে বলে না। এটা ক্রিকেটারদের নিজস্ব সিদ্ধান্ত। তবে আগামী বছর খুব বেশি টি-টোয়েন্টি ম্যাচ নেই। সিনিয়র ক্রিকেটাররা বেশি মনোযোগ দেবে টেস্ট এবং এক দিনের ক্রিকেটে। ইচ্ছা না করলে অবসর ঘোষণা না-ই করতে পারে কেউ। কিন্তু আগামী বছর বেশির ভাগ সিনিয়র ক্রিকেটারকেই টি-টোয়েন্টি খেলতে দেখা যাবে না।”

Advertisement

বৃহস্পতিবার ম্যাচ শেষে বিরাট, রোহিতদের টি-টোয়েন্টি থেকে অবসর প্রসঙ্গে ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় যদিও বলেন, “এখনই এটা নিয়ে বলা উচিত হবে না। দু’বছর সময় আছে। এমন একটা ম্যাচের শেষে এই প্রশ্নের উত্তর দেওয়া সম্ভব নয়। বেশ কিছু ভাল ক্রিকেটার রয়েছে দলে। আগামী দিনে অনেক ম্যাচ আছে। সেগুলিতে খেলে পরের বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়া যাবে।”

উল্লেখ্য, এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা ক্রিকেটারদের অনেকেই ৩৫ ছুঁই ছুঁই। দীনেশ কার্তিকের বয়স ৩৭ বছর পেরিয়ে গিয়েছে। তাঁকে সেমিফাইনালে খেলানো হয়নি। আর ভারতীয় দলের জার্সি তাঁকে পরতে দেখা যাবে বলে মনে করা হচ্ছে না। রোহিত শর্মা (৩৫ বছর), রবিচন্দ্রন অশ্বিন (৩৫ বছর), বিরাট কোহলি (৩৩ বছর), মহম্মদ শামি (৩২ বছর), ভুবনেশ্বর কুমার (৩২ বছর), হর্ষল পটেল (৩১ বছর), যুজবেন্দ্র চহালদের (৩২ বছর) বয়স বাড়ছে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ দু’বছর পর। তখন এঁদের মধ্যে কোন কোন ক্রিকেটারকে দেখা যাবে, তা নিয়ে সন্দেহ রয়েছে অনেকের মনেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement