T20 World Cup 2022

‘পাকিস্তান ভাল দল হতে পারে, কিন্তু…’ বিশ্বকাপে বাবরদের বিরুদ্ধে নামার আগে কী বললেন চহাল

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই ভারতের মুখোমুখি পাকিস্তান। সেই ম্যাচের উত্তাপ বাড়লেও অতিরিক্ত চাপ নিতে রাজি নন ভারতীয় ক্রিকেটাররা। ম্যাচের আগে কী বললেন যুজবেন্দ্র চহাল?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ২০:৪৭
নিজেদের পরিকল্পনা নিয়ে বেশি ব্যস্ত চহালরা।

নিজেদের পরিকল্পনা নিয়ে বেশি ব্যস্ত চহালরা। —ফাইল চিত্র

এখন থেকেই ২৩ অক্টোবরের অপেক্ষায় ভারত, পাকিস্তান দু’দলের সমর্থকরা। কারণ, সে দিন টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হবে দু’দল। বিশ্বকাপের আগে ভারত-পাক উত্তাপ বাড়লেও তাকে বাড়তি গুরুত্ব দিতে নারাজ ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চহাল। তাঁর মতে, অন্য বাকি সব ম্যাচের মতোই এটাও তাঁদের কাছে একটি ম্যাচ।

বিশ্বকাপ শুরুর আগে একটি সাক্ষাৎকারে চহাল বলেন, ‘‘যদি একটি প্রতিপক্ষের বিরুদ্ধে আপনি আগে খেলে থাকেন, তা হলে পরের বার খেলার সময় অতিরিক্ত চাপ থাকে না। হতে পারে পাকিস্তান ম্যাচ নিয়ে সংবাদমাধ্যম ও সমাজমাধ্যমে অনেক উত্তেজনা রয়েছে, কিন্তু আমাদের কাছে এটা আরও একটা ম্যাচ। আমরা নিজেদের উপর বেশি চাপ নিতে চাইছি না।’’

Advertisement

পাকিস্তানকে ভাল দল বলে স্বীকার করে নিলেও নিজেদের খেলা নিয়েই বেশি ভাবছেন চহাল। তিনি বলেন, ‘‘আমি সমাজমাধ্যমে যথেষ্ট সক্রিয়। কিন্তু নিজের উপর অতিরিক্ত চাপ নিচ্ছি না। পাকিস্তান ভাল দল। কিন্তু আমরা শুধু নিজেদের কথা ভাবছি। আমরা কী ভাবে খেলব সেই পরিকল্পনা করছি।’’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। সেই হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারেননি বিরাট কোহলিরা। পরে নিউজ়িল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে যেতে হয়েছিল ভারতকে। এ বারেও প্রথম ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান। আগের বারের বদলা নেওয়ার জন্য তৈরি হচ্ছেন চহালরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement