India Cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ১৮ দিন আগে রোহিত-কোহলীদের দেশ ছাড়তে বলছেন দ্রাবিড়, কেন?

বিশ্বকাপের আগে ভারতীয় দলের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ ৪ অক্টোবর। ইনদওরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের সেই ম্যাচ খেলে কোহলীরা সরাসরি অস্ট্রেলিয়া যাবেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১১:২৪
আড্ডার মেজাজে বিরাট কোহলী, রোহিত শর্মা।

আড্ডার মেজাজে বিরাট কোহলী, রোহিত শর্মা। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দম ফেলার ফুরসত পাবেন না বিরাট কোহলী, রোহিত শর্মারা। নির্দিষ্ট সময়ের এক সপ্তাহ আগেই ভারতীয় দল অস্ট্রেলিয়া চলে যাবে। প্রথমে ঠিক ছিল বিশ্বকাপ শুরু হওয়ার আগে অস্ট্রেলিয়ায় দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় দল। সেই দুটি ম্যাচের ব্যবস্থা আইসিসি করে দিয়েছে। সব দলের জন্যই দু’টি করে প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড এতে সন্তুষ্ট নয়। তারা রোহিতদের জন্য বাড়তি একটি প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা করেছে।

Advertisement

বিশ্বকাপের আগে ভারতীয় দলের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ ৪ অক্টোবর। ইনদওরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের সেই ম্যাচ খেলে কোহলীরা সরাসরি অস্ট্রেলিয়া উড়ে যাবেন। বিরাট দল নিয়ে যাবেন তাঁরা। কারণ, দলের সঙ্গে নেট বোলার, রিজার্ভে থাকা ক্রিকেটাররাও যাবেন।

যা জানা যাচ্ছে, ৫ অক্টোবর ভারতীয় দল অস্ট্রেলিয়া রওনা হবে। এমনিতে ১৭ অক্টোবর নিউজিল্যান্ড এবং ১৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ভারতের। কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলে বোর্ড বাড়তি একটি প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা করতে চলেছে।

২৩ অক্টোবর মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে। পরের ম্যাচ ২৭ অক্টোবর সিডনিতে যোগ্যতা অর্জন পর্ব থেকে উঠে আসা একটি দলের বিরুদ্ধে। এর পর ৩০ অক্টোবর পার্থে ভারতের সামনে দক্ষিণ আফ্রিকা। ৩ নভেম্বর অ্যাডিলেডে ভারত খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। গ্রুপ পর্বে ভারতের শেষ ম্যাচ ৬ নভেম্বর দ্বিতীয় যোগ্যতা অর্জনকারী দলের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement