ICC T20 World Cup

কী ভাবে বিশ্বকাপের শেষ চারে যেতে পারবেন রোহিত শর্মারা, ছিটকে যাওয়ার সম্ভাবনা কতটা

বাংলাদেশকে হারালেও ভারতের শেষ চারে জায়গা এখনও পাকা হয়নি। তার জন্য বাকি ম্যাচগুলির দিকে তাকাতে হবে। এখান থেকে ভারতের ছিটকে যাওয়ার সম্ভাবনা কতটা?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৮:৫৪
বিশ্বকাপের শেষ চারে এখনও ভারতের জায়গা পাকা হয়নি।

বিশ্বকাপের শেষ চারে এখনও ভারতের জায়গা পাকা হয়নি। ছবি: এএফপি।

বাংলাদেশকে শেষ মুহূর্তে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার আশা বাড়িয়েছে ভারত। কিন্তু এখনও শেষ চারে জায়গা পাকা হয়নি রোহিত শর্মাদের। তার জন্য বাকি ম্যাচগুলির দিকেও তাকিয়ে থাকতে হবে সবাইকে।

বাংলাদেশকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে ভারত। চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছে তারা। রোহিত শর্মাদের পয়েন্ট ৬। নেট রানরেট ০.৭৩০। কিন্তু এখনও তাদের সেমিফাইনালে জায়গা পাকা নয়। কারণ, শেষ ম্যাচে যদি কোনও কারণে ভারত পয়েন্ট নষ্ট করে তা হলে বাকিদের সুযোগ থাকবে সেমিফাইনালে ওঠার।

Advertisement

ভারত পয়েন্ট নষ্ট করলে গুরুত্বপূর্ণ হয়ে উঠবে পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচ। যদি পাকিস্তান শেষ ম্যাচে বাংলাদেশকে হারাতে পারে তবে ভারতের সুযোগ অনেক বাড়বে। সে ক্ষেত্রে ভারত পয়েন্ট নষ্ট করলেও বাংলাদেশের থেকে এগিয়ে থাকবে।

তবে ভারতের শেষ চারে যাওয়ার সব থেকে বড় সুযোগ নিজেদের হাতে রয়েছে। শেষ ম্যাচে জিতে গেলে ভারতের সেমিফাইনালে জায়গা পাকা। অন্য কারও দিকে তাকাতে হবে না তাদের। তবে অস্ট্রেলিয়ায় যে ভাবে বৃষ্টি খেলায় প্রভাব ফেলেছে তাতে খেলা শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement