Sourav Ganguly

ভারতকে এ বার সৌরভ-খোঁচা প্রাক্তন পাক ক্রিকেটারের, জয় শাহের মন্তব্যে ফুঁসছে পাকিস্তান

সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রসঙ্গ তুলে বিসিসিআইকে খোঁচা দিয়েছেন প্রাক্তন ক্রিকেটার। জানিয়েছেন, দ্বিপাক্ষিক সিরিজ়‌ তো দূর, ভারতের সঙ্গে যে কোনও প্রতিযোগিতায় খেলা থেকে বিরত থাকা উচিত পাকিস্তানের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৫:৩৩
সৌরভকে নিয়ে ভারতকে খোঁচা দিলেন নজ়র।

সৌরভকে নিয়ে ভারতকে খোঁচা দিলেন নজ়র। ফাইল ছবি

পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাওয়া নিয়ে জয় শাহের মন্তব্যে এ বার ফুঁসে উঠলেন মুদস্‌সর নজ়র। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সাফ জানিয়ে দিলেন, দ্বিপাক্ষিক সিরিজ়‌ তো দূর, ভারতের সঙ্গে যে কোনও প্রতিযোগিতায় খেলা থেকে বিরত থাকা উচিত পাকিস্তানের। সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রসঙ্গ তুলে বিসিসিআইকে খোঁচা দিয়েছেন তিনি। বোর্ডে সরাসরি রাজনৈতিক প্রভাবের অভিযোগ তুলেছেন।

ভারতীয় বোর্ড এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলে (এসিসি) বিজেপির হস্তক্ষেপের প্রসঙ্গ তুলেছেন নজ়র। সৌরভের পাশে দাঁড়িয়ে বলেছেন, “বোর্ডের সাম্প্রতিক নির্বাচনে সৌরভের সঙ্গে যা হয়েছে, তাতে এটা পরিষ্কার যে, ভারত এবং এসিসি-তে বিজেপি সরাসরি হস্তক্ষেপ করছে। বার বার এসিসি-র সভাপতি জয় শাহ নিজের অধিকারের বাইরে গিয়ে মন্তব্য করছেন। এসিসি-র পক্ষে এ ধরনের আচরণ খুবই ক্ষতিকারক।”

Advertisement

একই সঙ্গে ভারতকে সর্ব স্তরের প্রতিযোগিতায় খেলা থেকে বয়কটের ডাক দিয়েছেন দেশের হয়ে ১৩ বছর ক্রিকেট খেলা নজ়র। বলেছেন, “ভারতের ব্যাপারে পাকিস্তান অন্য কোনও দেশের সমর্থন পাবে না। কারণ, ভারতের সঙ্গে থাকলে বাকি দেশগুলির পকেট ভরবে। তাই আমাদের নিজেদেরই সিদ্ধান্ত নিতে হবে। কোনও আর্থিক ব্ল্যাকমেলের ভয় করলে চলবে না। আমার মতে, কোনও প্রতিযোগিতাতেই ভারতের বিরুদ্ধে পাকিস্তানের খেলা উচিত নয়।”

প্রসঙ্গত, মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ডের ৯১তম বার্ষিক সাধারণ সভার পর জয় শাহ বলেন, “আমরা পাকিস্তানে খেলতে যাব না। এশিয়া কাপ নিরপেক্ষ দেশে হতে পারে। পাকিস্তানে দল যাবে কি না সেই সিদ্ধান্ত সরকার নেয়। সেটা নিয়ে আমরা কোনও মন্তব্য করব না। ২০২৩ সালের এশিয়া কাপ নিরপেক্ষ দেশে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement