T20 World Cup 2022

‘অনেকে তো আমাকেও ফিরতে বলছে! কিন্তু…’ বিশ্বকাপের আগে বাবরদের দল নিয়ে চিন্তায় আফ্রিদি

পাকিস্তানের বিশ্বকাপের দল নিয়ে প্রাক্তন ক্রিকেটাররা অনেক প্রশ্ন তুলেছেন। এই পরিস্থিতিতে শাহিদ আফ্রিদি জানিয়েছেন, তাঁকেও অবসর ভেঙে আবার পাকিস্তানের হয়ে খেলার অনুরোধ করেছেন অনেকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৫:৫০
বাবরদের দল নিয়ে বিশ্বকাপের আগে মুখ খুললেন শাহিদ আফ্রিদি।

বাবরদের দল নিয়ে বিশ্বকাপের আগে মুখ খুললেন শাহিদ আফ্রিদি। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান দল নিয়ে ডামাডোল বেড়েই চলেছে। বিশ্বকাপের দল নিয়ে খুশি হতে পারছেন না অনেক প্রাক্তন ক্রিকেটার। বিশেষ করে বাবর আজমদের মিডল অর্ডার নিয়ে অনেকে প্রশ্ন তুলছেন। শোয়েব মালিকের মতো ক্রিকেটারকে দলে না রাখায় নির্বাচকদের সমালোচনা হয়েছে। এই পরিস্থিতিতে অনেকে তাঁকেও অবসর ভেঙে ফিরতে অনুরোধ করেছেন বলে জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি।

আফ্রিদির মতে, পাকিস্তানের মিডল অর্ডারে অন্য যে ক্রিকেটারদের সুযোগ দেওয়া হয়েছিল তাঁরা সফল হতে পারেননি। তাই পুরনোদের কথা উঠে আসছে। তিনি বলেন, ‘‘আমরা নতুনদের সুযোগ দিয়েছি। কিন্তু তারা ভাল খেলতে পারেনি। তাই পুরনোদের কথা উঠে আসছে। কেন সবাই শোয়েবের কথা বলছে? কারণ, নতুনরা ভাল খেলতে পারছে না। অনেকে তো আমাকেও অবসর ভেঙে ফিরে আসার অনুরোধ করেছে। কিন্তু আমি আর মাঠে ফিরব না।’’

Advertisement

আফ্রিদি আর ফিরবেন না বলে সিদ্ধান্ত নিয়ে নিলেও দল চাইলে তিনি আবার খেলতে রাজি বলে জানিয়েছেন শোয়েব। তিনি বলেছেন, ‘‘আমার কাজ ক্রিকেট খেলা। যদি ম্যানেজমেন্ট মনে করেন পাকিস্তান দলে আমাকে প্রয়োজন, তা হলে আমি খেলব। কারও সঙ্গে আমার কোনও সমস্যা নেই। আমি সব সময় ইতিবাচক থাকি। এটাই আমার সাফল্যের চাবিকাঠি।’’

দুই ওপেনার বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের উপর দল অনেক বেশি নির্ভর করছে বলে মনে করছেন পাকিস্তানের অনেক প্রাক্তন ক্রিকেটার। সেই দলে রয়েছেন ওয়াসিম আক্রম। তিনি জানিয়েছেন, বাকিদেরও দায়িত্ব নিতে হবে। মিডল অর্ডার রানের মধ্যে না থাকায় বাবর-রিজওয়ানও অনেক সতর্ক হয়ে খেলছেন। কিন্তু বিশ্বকাপে সেটা করলে হবে না। বাকিদেরও আক্রমণাত্মক মানসিকতা নিয়ে খেলতে হবে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement