Sunil Gavaskar

Sunil Gavaskar: মহারাষ্ট্র সরকারের দেওয়া জমি ফিরিয়ে দিলেন গাওস্কর, কেন

২০১৯ সালে মহারাষ্ট্র সরকার গাওস্করের ট্রাস্টকে চিঠি দিয়ে জমি ফিরিয়ে দেওয়ার প্রস্তাব দেয়। সেই সঙ্গে ট্রাস্টের সঙ্গে জমি সংক্রান্ত চুক্তি শেষ করার প্রস্তাব দেয় তারা। সেই প্রস্তাব মেনে নিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৬:০১
ক্রিকেট অ্যাকাডেমি তৈরির জায়গা ফিরিয়ে দিলেন গাওস্কর

ক্রিকেট অ্যাকাডেমি তৈরির জায়গা ফিরিয়ে দিলেন গাওস্কর ফাইল চিত্র

ক্রিকেট অ্যাকাডেমি তৈরির জন্য ৩৩ বছর আগে মহারাষ্ট্র সরকার জায়গা দিয়েছিল সুনীল গাওস্করকে। কিন্তু এত দিনেও সেই অ্যাকাডেমি তৈরি হয়নি। তাই সরকারকে জায়গা ফিরিয়ে দিলেন গাওস্কর।
মহারাষ্ট্র হাউজিং‌ অ্যান্ড এরিয়া ডেভেলপমেন্ট অথরিটি ১৯৮৯ সালে সুনীল গাওস্কর ক্রিকেট ফাউন্ডেশন ট্রাস্টকে বান্দ্রায় ২১৩৪৮ বর্গফুট জায়গা দেয়। সেখানে একটি ইন্ডোর ক্রিকেট অ্যাকাডেমি তৈরি করার কথা ছিল। কিন্তু এত দিনেও সেই অ্যাকাডেমি তৈরির কাজ শুরু হয়নি।

Advertisement

২০১৯ সালে মহারাষ্ট্র সরকার গাওস্করের ট্রাস্টকে চিঠি দিয়ে জমি ফিরিয়ে দেওয়ার প্রস্তাব দেয়। সেই সঙ্গে ট্রাস্টের সঙ্গে জমি সংক্রান্ত চুক্তি শেষ করার প্রস্তাব দেয় তারা। সেই প্রস্তাব মেনে নিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। মহারাষ্ট্রের আবাসন মন্ত্রী জীতেন্দ্র আওহাদ বলেন, ‘‘গাওস্কর জমি ফিরিয়ে দিয়েছেন। উনি মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ও আমাকে চিঠি লিখে জানিয়েছেন ক্রিকেট অ্যাকাডেমি তৈরি করতে পারবেন না। তাই জমি ফিরিয়ে দিয়েছেন।’’

গাওস্কর এই প্রসঙ্গে বলেন, ‘‘হ্যাঁ, আমার ট্রাস্ট জমি ফিরিয়ে দিয়েছে। এই মুহূর্তে অন্যান্য অনেক কাজ রয়েছে আমার। তাই অ্যাকাডেমি তৈরির কাজে মন দিতে পারব না। এ ভাবে জমি ফেলে রাখার কোনও মানে হয় না। যদি সরকার নিজে থেকে অ্যাকাডেমি তৈরি করে ও সেই বিষয়ে আমার পরামর্শ চায় তা হলে আমি রাজি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement