Sunil Gavaskar

Sunil Gavaskar: কেন অধিনায়ক হিসেবে রোহিতকে পছন্দ নয়, ব্যাখ্যা দিলেন সুনীল গাওস্কর

গাওস্কর জানিয়েছিলেন, কোহলীর জায়গায় টেস্ট দলের অধিনায়ক হিসেবে তিনি রোহিতকে চাইছেন না। তাঁর পছন্দ ঋষভ। এ বার গাওস্কর ব্যাখ্যা দিলেন, কেন রোহিতকে চাইছেন না।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ১১:৩৯
কেন অধিনায়ক হিসেবে রোহিতকে পছন্দ নয়, ব্যাখ্যা দিলেন সুনীল গাওস্কর।

কেন অধিনায়ক হিসেবে রোহিতকে পছন্দ নয়, ব্যাখ্যা দিলেন সুনীল গাওস্কর।

সুনীল গাওস্কর আগেই জানিয়েছিলেন, বিরাট কোহলীর জায়গায় ভারতীয় টেস্ট দলের অধিনায়ক হিসেবে তিনি রোহিত শর্মাকে চাইছেন না। তাঁর পছন্দ ঋষভ পন্থ। এ বার গাওস্কর ব্যাখ্যা দিলেন, কেন তিনি রোহিতকে চাইছেন না।

একটি অনুষ্ঠানে গাওস্কর বলেন, ‘‘রোহিতের মূল সমস্যা ওর ফিটনেস। এটা নিয়ে ও ভুগছে। ফলে এমন একজনকে নেতা হিসেবে দরকার যে সব সময় ফিট থাকবে এবং সব ম্যাচে খেলতে পারবে।’’

Advertisement

একটি উদাহরণও দিয়েছেন সানি। বলেন, ‘‘শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুজেরও রোহিতের মতোই হ্যামস্ট্রিংয়ে সমস্যা ছিল। এটা এমন একটা চোট, যেটা নিয়ে একটু জোরে দৌড়লেই বেড়ে যাবে। দ্রুত রান নিতে গেলেই সমস্যা বাড়বে। সে ক্ষেত্রে অন্য কাউকে অধিনায়ক করা উচিত। বরং অন্য চোট থাকলে ততটা সমস্যা নেই। কিন্তু রোহিতের ক্ষেত্রে বার বার চোটটা ফিরে আসছে। সেই কারণেই ওকে নিয়ে আমি আপত্তির কথা জানিয়েছি। সেই কারণেই বলছি এমন একজনকে অধিনায়ক করা উচিত, যে সব ধরনের ক্রিকেটে নিয়মিত খেলবে।’’

ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা রওনা হওয়ার ঠিক আগে বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত। অনুশীলন করতে গিয়ে এই চোট পেয়েছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকায় আর যাওয়া হয়নি তাঁর। কারণ তার পর থেকে তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই (এনসিএ) রয়েছেন। টেস্ট সিরিজে খেলতে না পারার পর এক দিনের সিরিজেও খেলছেন না তিনি। বুধবার থেকে এই সিরিজ শুরু হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement