Danushka Gunathilaka

বিশ্বকাপ খেলতে গিয়ে ধর্ষণে অভিযুক্ত ক্রিকেটারকে কিছুটা স্বস্তি, জামিনের শর্ত শিথিল

এত দিন রাতে বাইরে যাওয়ার কোনও অনুমতি ছিল না গুণতিলকার। এখন তিনি চাইলে রাতে বাইরে বেরোতে পারেন। সেই সঙ্গে অনুমতি দেওয়া হল হোয়াটস অ্যাপ ব্যবহারের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১৫
Danushka Gunathilaka

ধর্ষণে অভিযুক্ত দানুষ্কা গুণতিলকা। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় গিয়ে ধর্ষণে অভিযুক্ত দানুষ্কা গুণতিলকা। তার পর থেকে সেই দেশেই রয়েছেন তিনি। অস্ট্রেলিয়া ছাড়ার অনুমতি নেই শ্রীলঙ্কার ক্রিকেটারের। কিন্তু জামিন পাওয়া গুণতিলকার শর্ত কিছুটা শিথিল করল সিডনি ম্যাজিস্ট্রেট। বেশ কিছু কাজে অনুমতি দেওয়া হল। তবে এখনও অস্ট্রেলিয়াতেই থাকতে হবে তাঁকে।

এত দিন রাতে বাইরে যাওয়ার কোনও অনুমতি ছিল না গুণতিলকার। এখন তিনি চাইলে রাতে বাইরে বেরোতে পারেন। সেই সঙ্গে অনুমতি দেওয়া হল হোয়াটস অ্যাপ ব্যবহারের। এত দিন পর্যন্ত এই অ্যাপ ব্যবহার করার সময় নজরদারি চলত গুণতিলকার উপর। আপাতত এই সব কিছু করতে পারবেন তিনি। ম্যাজিস্ট্রেট জেনিফার অ্যাটকিনসন হোয়াটস অ্যাপ ব্যবহারের অনুমতি এত দিন দেননি কারণ এই অ্যাপ কাজে লাগিয়ে গুণতিলকা মেয়েদের সঙ্গে যোগাযোগ রাখতে পারেন।

Advertisement

যৌন নির্যাতনের চারটি অভিযোগ রয়েছে গুণতিলকার বিরুদ্ধে। অভিযোগ, ডেটিং অ্যাপের মাধ্যমে পরিচয় হওয়া এক মহিলার সঙ্গে তাঁর সম্মতি ছাড়াই সঙ্গম করেন গুণতিলকা। দলের হোটেলেই গ্রেফতার করা হয় তাঁকে। সেই সময় টি-টোয়েন্টি বিশ্বকাপ চলছিল। গুণতিলকা এখনও পর্যন্ত এই মামলায় কোনও আবেদন করেননি।

গত বছর নভেম্বর মাসে জামিন পান গুণতিলকা। সিডনির একটি আদালত তাঁকে জামিন দেয়। আদালত জানিয়েছিল, শ্রীলঙ্কার সরকার এবং সে দেশের ক্রিকেট সংস্থা গুণতিলকার পাশে দাঁড়ানোর কারণেই জামিন দেওয়া হয়েছে তাঁকে। ২ লক্ষ অস্ট্রেলিয়ান ডলারের বিনিময়ে জামিন পেয়েছিলেন গুণতিলকা। ইংল্যান্ডের কাছে হারের দিন ভোররাতে সিডনির হোটেল থেকে গ্রেফতার করা হয়েছিল গুণতিলকাকে। পর দিন তাঁকে ছাড়াই দেশে ফিরে যায় গোটা দল। তাঁর বিরুদ্ধে ধর্ষণের চারটি ক্ষেত্রে অভিযোগ আনা হয়। অনুমতি ছাড়াই শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়া ছাড়াও অভিযোগকারী মহিলার গলা টিপে ধরেছিলেন বলে অভিযোগ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement