Sourav Ganguly

Tauqir Zia: সৌরভ, রামিজ দু’জনেই ভারত-পাক সিরিজ চান, দাবি পাক বোর্ডের প্রাক্তন কর্তার

রামিজ সম্প্রতি ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকে নিয়ে চার দেশের প্রতিযোগির প্রস্তাব দিয়েছিলেন আইসিসি-কে। আইসিসি তা খারিজ করে দেয়।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ২২:৫২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ভারতীয় ক্রিকেট বোর্ড কখনই বলেনি পাকিস্তানের সঙ্গে খেলব না। বরং দু’দেশের ক্রিকেট সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে আগ্রহী বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। এমনই দাবি করেছেন পিসিবির প্রাক্তন চেয়ারম্যান তৌকির জিয়া।

২০১২ সাল থেকে দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি ভারত এবং পাকিস্তানের ক্রিকেট দল। রাজনৈতিক উত্তেজনা প্রভাব পড়েছে ক্রিকেটেও। কিন্তু দু’দেশের বোর্ডই ক্রিকেট সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে আগ্রহী। এমনই দাবি তৌকিরের। তিনি বলেছেন, ‘‘ক্রিকেটকে একটা খেলা হিসেবেই দেখা উচিত।’’ তাঁর মতে, প্রতিবেশী দু’দেশের মানুষই বাইশ গজের দ্বৈরথ দেখতে পছন্দ করেন। ক্রিকেটের উত্তাপের আঁচ পোহাতে চান। সে কারণেই আইসিসি-র প্রতিযোগিতায় দু’দেশের দেখা হলে কয়েক মিনিটের মধ্যে টিকিট শেষ হয়ে যায়।

তৌকির বলেছেন, ‘‘সমস্যাটা সরকারের সঙ্গে সরকারের। বিসিসিআই কখনই বলেনি পকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলবে না। দু’দেশের ক্রিকেট বোর্ডের শীর্ষেই এখন রয়েছেন দুই প্রাক্তন ক্রিকেটার। ওঁরা ভারত-পাকিস্তান ক্রিকেট সিরিজের গুরুত্ব বোঝেন। সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রামিজ রাজা ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে চান। ক্রিকেট মাঠে দু’দেশের লড়াই দেখার থেকে ভাল আর কী আছে?’’

Advertisement

রামিজ সম্প্রতি ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকে নিয়ে চার দেশের প্রতিযোগিতা আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন আইসিসি-কে। পিসিবি চেয়ারম্যানের এই প্রস্তাবকে দুর্দান্ত বলেছেন প্রাক্তন চেয়ারম্যান। আইসিসি-র বিষয়টি গুরুত্ব দিয়ে ভাবা উচিত বলেই মনে করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement