BCCI

ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভায় কী কী সিদ্ধান্ত হল?

আইপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য হলেন সিএবির বিদায়ী সভাপতি। তাঁর সঙ্গে এই কাউন্সিলে নতুন মুখ হিসাবে এলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর ভাই অরুণ ধুমল। সভায় অনুমোদিত হয়েছে মহিলাদের আইপিএল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৫:৩৪
একাধিক সিদ্ধান্ত হল বোর্ডের বার্ষিক সাধারণ সভায়।

একাধিক সিদ্ধান্ত হল বোর্ডের বার্ষিক সাধারণ সভায়। ছবি: টুইটার।

ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভায় নতুন সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন রজার বিন্নী। এ ছাড়াও মঙ্গলবারের সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত হয়েছে। যেগুলির অন্যতম, মহিলাদের আইপিএলে অনুমোদন। সিদ্ধান্তগুলি বিবৃতি দিয়ে জানিয়েছেন বোর্ড সচিব জয় শাহ।

আইপিএল গভর্নিং কাউন্সিলে নির্বাচিত হয়েছেন সিএবির বিদায়ী সভাপতি অভিষেক ডালমিয়া-সহ দু’জন। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী তথা ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি অনুরাগ ঠাকুরের ভাই অরুণ সিংহ ধুমলও আইপিএল গভর্নিং কাউন্সিলে নির্বাচিত হয়েছেন। সাধারণ সভার প্রতিনিধি হিসাবে বোর্ডের সর্বোচ্চ কমিটিতে নির্বাচিত হয়েছেন এমকেজে মজুমদার।

Advertisement

ভারতীয় পুরুষ ক্রিকেট দলের ২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত ক্রীড়াসূচি এবং মহিলা দলের ২০২২ থেকে ২০২৫ সাল পর্যন্ত ক্রীড়াসূচিকে অনুমোদন দেওয়া হয়েছে। আইসিসির ফিউচার ট্যুর পোগ্রাম অনুযায়ী অনুমোদন দেওয়া হয়েছে দু’দলের ক্রীড়াসূচি।

২০২১-২২ আর্থিক বছরে বিসিসিআইয়ের অডিট হওয়া আয়-ব্যয়ের হিসাব গৃহীত হয়েছে সাধারণ সভায়। পাশাপাশি অনুমোদিত হয়েছে ২০২২-২৩ আর্থিক বছরের ভারতীয় বোর্ডের বাজেট। বোর্ডের সাধারণ সভার সদস্যরা সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বধীন বোর্ডের পদাধিকারীদের কাজের প্রশংসা করেছেন। সুষ্ঠু এবং সফল ভাবে আইপিএল আয়োজনের জন্য বিগত কমিটির তারিফ করেছেন উপস্থিত সদস্যরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement