Babar Azam

বাবরকে ব্যাটিং নিয়ে জ্ঞান দিলেন প্রাক্তন জোরে বোলার, কী বললেন শোয়েব

বাবরের সমালোচনা করেই চলেছেন শোয়েব। পাক অধিনায়কের ব্যাটিং, নেতৃত্ব কিছুই তাঁর পছন্দ হচ্ছে না। এশিয়া কাপে বাবর যে ভাবে খেলেছেন, তা টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য উপযুক্ত নয় বলেই তাঁর মত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১২:৫৭
বাবরের কী ভাবে ব্য়াট করা উচিত বললেন শোয়েব।

বাবরের কী ভাবে ব্য়াট করা উচিত বললেন শোয়েব। ফাইল ছবি।

বাবর আজমের উপর রাগ যেন কমছেই না শোয়েব আখতারের। এর আগে বাবরের ওপেন করা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন জোরে বোলার। এ বার সমালোচনা করলেন তাঁর নেতৃত্বের। এশিয়া কাপে হারের পর থেকেই একের পর এক প্রশ্ন তুলছেন তিনি।

শোয়েব নেতৃত্বের পাশাপাশি বাবরের ব্যাটিং নিয়েও প্রশ্ন তুলেছেন। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘পাকিস্তানের অধিনায়ক যে ভাবে খেলার চেষ্টা করছে, সেটা টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য সঠিক নয়। ছন্দ ফিরে পেতে বাবর ধ্রুপদী শট খেলার চেষ্টা করছে। বলের কাছে শরীর না নিয়ে গিয়েই খেলছে। ওর উচিত বলের লাইনে গিয়ে খেলা। যে পদ্ধতিতে ব্যাট করছে, সে ভাবে কি ছন্দ ফিরে পাওয়া যায়?’’

Advertisement

এশিয়া কাপে চেনা ছন্দে ছিলেন না বাবর। ছ’টি ম্যাচ খেলে করেন ৬৮ রান। এর আগে ওয়াসিম আক্রমও এশিয়া কাপে বাবরের পারফরম্যান্স এবং নেতৃত্বের সমালোচনা করেছেন। শোয়েবও তাঁর নেতৃত্বের সমালোচনা করে বলেছেন, ‘‘বাবর একটা ভুল করছে। মহম্মদ নওয়াজকে ১৩ বা ১৪তম ওভারে আক্রমণে আনা উচিত। ওকে অনেক দেরিতে আক্রমণে নিয়ে আসে বাবর। টি-টোয়েন্টি ক্রিকেটের শেষ তিন বা চার ওভারের জন্য স্পিনারকে রেখে দেওয়া বুদ্ধিমান সিদ্ধান্ত নয়। বিশেষ করে বিপক্ষ দলে রবীন্দ্র জাডেজা বা হার্দিক পাণ্ড্যর মতো ব্যাটার থাকলে তো নয়ই।’’

শোয়েব মনে করেন, বাবরের নেতৃত্বের উন্নতি না হলে টি-টোয়েন্টি বিশ্বকাপেও সমস্যায় পড়তে হতে পারে পাকিস্তানকে। ব্যাটার বাবরকে চেনা ছন্দে ফিরতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement