Shakib Al Hasan

বিশ্বকাপের আগে হঠাৎ বিশ্রাম চেয়ে বসলেন শাকিব, কেন এই সিদ্ধান্ত বাংলাদেশ অধিনায়কের?

শাকিব আল হাসান দেশের বোর্ডকে বলে দিলেন, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে যেন প্রথম দলের ক্রিকেটারদের না রাখা হয়। বিশ্বকাপের আগে কেন বিশ্রাম চাইছেন তাঁরা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩০
cricket

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

এশিয়া কাপে বাংলাদেশের দৌড় কার্যত শেষ। পাকিস্তানের পর শ্রীলঙ্কার কাছেও হেরেছে তারা। দেশে ফিরে এসেছেন অধিনায়ক শাকিব আল হাসান। তার আগে তিনি দেশের বোর্ডকে বলে দিলেন, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে যেন প্রথম দলের ক্রিকেটারদের না রাখা হয়। বিশ্বকাপের আগে তাঁরা সুস্থ থাকতে চান।

Advertisement

বেশির ভাগ দেশ যখন এক দিনের সিরিজ়‌ খেলে নিজেদের তৈরি রাখতে চাইছে তখন শাকিবের ভাবনা উল্টো। তিনি মনে করেন, এতে ক্রিকেটারদের চোট পাওয়ার সম্ভাবনা বাড়বে। কেউ চোট পেয়ে গেলে তা বড় ক্ষতি হতে পারে। তা ছাড়া বিশ্বকাপে তাদের প্রচুর যাতায়াত করতে হবে। ফলে ক্রিকেটারদের ধকল বাড়বে। সে ক্ষেত্রে রিজার্ভ বেঞ্চের শক্তি দেখে নেওয়াই ভাল। কারণ তাতে বিশ্বকাপের দল তৈরিতে সুবিধা হবে।

শাকিব বলেছেন, “নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিনটে একদিনের ম্যাচে আমরা কিছু নতুন পরখ করে নিতে চাই। যদি ওই সিরিজ়‌ে খেলা একজন-দু’জন ক্রিকেটারকে বিশ্বকাপের দলে নেওয়া যায় তা হলে ভালই হবে। প্রত্যেকে খেলার সুযোগ পাবে। আমি বিশ্বাস করি যে যারা এশিয়া কাপে খেলেছে তাদের সবাইকে নিউ জ়িল্যান্ড সিরিজ়ে বিশ্রাম দেওয়া উচিত। বিশেষত যারা বিশ্বকাপের দলেও রয়েছে।”

শাকিবের সংযোজন, “বিশ্বকাপের মতো প্রতিযোগিতার আগে কোনও ভাবেই কারওর চোট লাগলে চলবে না। প্রস্তুতি ম্যাচ ছাড়াও প্রচুর যাতায়াত রয়েছে। আমাদের রিজার্ভ বেঞ্চ ততটাও শক্তিশালী নয়। তাই বিশ্বকাপের আগে বাকিদের সুস্থ-সবল রাখাই আমাদের কর্তব্য। আমি চাই দলের চার জোরে বোলারই ফিট থাকুক। কারণ এবাদত (হোসেন) আগেই ছিটকে গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement