Shaheen Afridi

প্রথম ওভারেই ৪ উইকেট শাহিনের, পাক জোরে বোলারের দাপটেও বিলেতের ঘরোয়া ক্রিকেটে হার দলের

ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে দাপট শাহিনের। প্রথম ওভারেই ৪ উইকেট নিয়ে ধাক্কা দিলেন প্রতিপক্ষকে। পাক জোরে বোলারের দাপটেও টি-টোয়েন্টি ম্যাচ জিততে পারল না নটিংহ্যামশ্যায়ার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৭:০২
picture of Shaheen Shah Afridi

শাহিন আফ্রিদি। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি ক্রিকেটের প্রথম ওভারেই পড়ল ৪ উইকেট। বোলারের নাম শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের জোরে বোলারের দাপট দেখা গেল ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে।

আন্তর্জাতিক সূচি না থাকায় ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়েছেন শাহিন। নটিংহ্যামশায়ারের হয়ে সাদা বলের ক্রিকেট খেলছেন পাক জোরে বোলার। শুক্রবার টি-টোয়েন্টি ব্লাস্টে নটিংহ্যামশায়ারের প্রতিপক্ষ ছিল বার্মিংহ্যাম বিয়ার্স। এই ম্যাচেই বল হাতে দাপট দেখালেন শাহিন। প্রথম ওভারেই তুলে নিয়েছেন প্রতিপক্ষের ৪ উইকেট। প্রথম দু’বলে তিনি আউট করেন বার্মিংহ্যামের অধিনায়ক অ্যালেক্স ডেভিসকে (শূন্য)। দ্বিতীয় বলে সাজঘরে ফেরান তিন নম্বরে নামা ক্রিস বেঞ্জামিনকে (শূন্য)। ওভারের তৃতীয় এবং চতুর্থ বলে উইকেট পাননি। পঞ্চম বলে আউট করেন চার নম্বরে নামা ড্যান মুসলিকে। ষষ্ঠ বলে তুলে নেন পাঁচ নম্বরে ব্যাট করতে আসা এড বার্নার্ডকে (শূন্য)। প্রথম ওভারের শেষে বার্মিংহ্যামের রান দাঁড়ায় ৪ উইকেটে ৭। শেষ পর্যন্ত ম্যাচে ৪ ওভার বল করে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন পাক জোরে বোলার। পরের ওভারগুলিতে আর উইকেট পাননি তিনি।

Advertisement

শাহিনের অনবদ্য পারফরম্যান্সও জেতাতে পারেনি নটিংহ্যামশ্যায়ারকে। ইনিংসের প্রথম ওভারেই ৪ উইকেটের ধাক্কা সামলে ম্যাচ বার করে নেয় বার্মিংহ্যাম। নটিংহ্যামশায়ারের ১৬৮ রানের জবাবে ১৯.১ ওভারে ৮ উইকেটে ১৭২ রান তোলেন ডেভিসেরা। শাহিন ছাড়াও ভাল বল করেছেন জ্যাক বল। তিনি ৩৩ রান খরচ করে ৩ উইকেট নিয়েছেন। তবু ওপেনার রব ইয়েটসের আগ্রাসী ৬৫ রানের ইনিংসে ভর করে ম্যাচ জিতে নেয় বার্মিংহ্যাম।শুক্রবারের ম্যাচ হারায় প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি নটিংহ্যামশ্যায়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement