Team India

ঝোড়ো ইনিংস বাংলার রিচার, ছোটদের বিশ্বকাপে আবার বড় জয় ভারতের

প্রথমে ব্যাট করে তিন উইকেটে ২১৯ রান করে ভারত। জবাবে ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৯৭ রানেই থেমে যায় আমিরশাহির ইনিংস। দারুণ খেলেন বাংলার রিচা ঘোষ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ২০:৩৭
শেফালির ব্যাটে অনূর্ধ্ব-১৯ মহিলা বিশ্বকাপে ভারতের বড় জয়।

শেফালির ব্যাটে অনূর্ধ্ব-১৯ মহিলা বিশ্বকাপে ভারতের বড় জয়। ছবি: টুইটার

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও বড় জয় ভারতের মহিলা ক্রিকেট দলের। সোমবার সংযুক্ত আরব আমিরশাহিকে ১২২ রানে হারিয়ে দিল ভারত। প্রথমে ব্যাট করে তিন উইকেটে ২১৯ রান করে ভারত। জবাবে ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৯৭ রানেই থেমে যায় আমিরশাহির ইনিংস। দারুণ খেললেন বাংলার ক্রিকেটার রিচা ঘোষ। গোটা ম্যাচে খারাপ ফিল্ডিংয়ের নমুনা দেখা যায় আমিরশাহির খেলায়। প্রচুর রান গলানোর পাশাপাশি অনেক ক্যাচও ফেলে তারা।

ভারতের শুরুটাই হয় দুর্দান্ত। প্রথম উইকেটেই উঠে যায় ১১১ রান। শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন স্বেতা সেহরাওয়াত এবং শেফালি বর্মা। সবচেয়ে বেশি মারমুখী ছিলেন শেফালি। ৩৪ বলে ৭৮ রান করে আউট হন তিনি। মেরেছেন ১২টি চার এবং দু’টি ছয়। স্ট্রাইক রেট ২০০। তিন নম্বরে নেমে রিচাও চালিয়ে খেলতে থাকেন। তিনি পাঁচটি চার এবং দু’টি ছয় মারেন। অল্পের জন্য অর্ধশতরান পাননি রিচা। ২৯ বলে ৪৯ রান করে আউট হন। তার কিছু ক্ষণ পরেই ফিরে যান আর এক ওপেনার স্বেতাও। তিনি ৪৯ বলে ৭৪ রান করেন ১০টি বাউন্ডারির সাহায্যে।

Advertisement

জবাবে আমিরশাহির ক্রিকেটাররা প্রথম থেকেই ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের বিরুদ্ধে ভাল খেলতে পারছিলেন না। রান তোলার গতি ছিল অত্যন্ত কম। মাহিকা গৌর (২৬) এবং অন্য কোনও ব্যাটারই বলার মতো রান করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement