Rohit Sharma

Rohit Sharma: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলেই জিম্বাবোয়ের সফরে যাবেন রোহিতরা

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলেই ভারত যাবে নিউজিল্যান্ডে। সেখানে এক দিনের সিরিজ খেলার কথা রয়েছে তাদের। কবে হতে পারে ম্যাচ?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ২১:৪৮
জিম্বাবোয়ে যাচ্ছেন রোহিতরা

জিম্বাবোয়ে যাচ্ছেন রোহিতরা ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সাদা বলের সিরিজ খেলার পরেই জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজ খেলতে সে দেশে যাবে ভারত। সূচি এখনও সরকারি ভাবে ঘোষিত না হলেও, এক ক্রিকেট ওয়েবসাইটের খবর অনুযায়ী, অগস্টের ১৮, ২০ এবং ২২ তারিখ ম্যাচগুলি হবে। প্রতিটি ম্যাচই হওয়ার কথা হারারে স্পোর্টস ক্লাবে।

জিম্বাবোয়ের কাছে এই সিরিজ গুরুত্বপূর্ণ। ওয়ান ডে সুপার লিগের অন্তর্ভুক্ত হওয়ায়, এই সিরিজে পাওয়া পয়েন্ট ২০২৩ বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে সাহায্য করবে। ভারতের কাছে তেমন গুরুত্ব নেই। বিশ্বকাপের আয়োজক হওয়ার তারা এমনিতেই যোগ্যতা অর্জন করেছে। ফলে এই সিরিজে আবার নতুন ক্রিকেটারদের দেখা যেতে পারে।

Advertisement

প্রসঙ্গত, এখন জিম্বাবোয়ের দলের টেকনিক্যাল ডিরেক্টর লালচাঁদ রাজপুত, যিনি অতীতে ভারতের হয়ে দাপিয়ে খেলেছেন। তাঁর কথায়, “ভারতের বিরুদ্ধে খেলার সুযোগ পাওয়া জিম্বাবোয়ের ক্রিকেটারদের কাছে দারুণ সুযোগ হতে চলেছে। তরুণ প্রজন্ম ভারতের বিরুদ্ধে খেলতে মুখিয়ে থাকবে।” জিম্বাবোয়ে দলের কোচ ডেভ হটনও উত্তেজিত।

ছ’বছর পর জিম্বাবোয়ে সফরে যাচ্ছে ভারত। শেষ বার মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে ২০১৫-১৬ সালে তিনটি করে এক দিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলেছিল তারা। এ বার টি-টোয়েন্টি থাকছে না। কারণ জিম্বাবোয়ে থেকে ফিরেই এশিয়া কাপে নামতে হবে ভারতকে। দু’টি প্রতিযোগিতার মধ্যে কম ব্যবধান থাকায়, আবার দু’টি আলাদা দল খেলানো হতে পারে।

আরও পড়ুন
Advertisement