Shubman Gill

দলীপে টেপ লাগানো জার্সি পরে শুভমন, দেখা যাচ্ছে না নম্বর, কেন এমন করলেন ভারতীয় ব্যাটার

দলীপ ট্রফিতে খেলছেন শুভমন গিল। প্রতিযোগিতার প্রথম দিন দেখা গেল, জার্সিতে টেপ লাগিয়ে খেলছেন তিনি। কেন এমন করলেন শুভমন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫৩
cricket

দলীপে এ ভাবেই জার্সির পিছনে টেপ লাগিয়ে নেমেছিলেন শুভমন গিল। ছবি: পিটিআই।

বাংলাদেশ সিরিজ়ের আগে প্রস্তুতির ভাল মঞ্চ দলীপ ট্রফি। জাতীয় দলে খেলা অনেক ক্রিকেটার খেলছেন সেখানে। তাঁদের মধ্যেই অন্যতম শুভমন গিল। ভারত এ দলের অধিনায়ক তিনি। প্রতিযোগিতার প্রথম দিন দেখা গেল, জার্সিতে টেপ লাগিয়ে খেলছেন তিনি। কেন এমন করলেন শুভমন।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ড বা শুভমন এই বিষয়ে কিছু না বললেও যত দূর জানা গিয়েছে, তাঁর জার্সি না থাকার ফলেই এই সমস্যা হয়েছে। কোনও কারণে নিজের ৭৭ নম্বর জার্সি পাননি শুভমন। সেই কারণে কোনও সতীর্থের জার্সি পরে খেলছেন তিনি। প্রতিটি জার্সির পিঠে নম্বর লেখা রয়েছে। সেই কারণেই একটি টেপ দিয়ে সেই নম্বর ঢেকে দিয়েছে শুভমন, যাতে কোনও বিভ্রান্তি না হয়।

ভারতীয় দলে অনূর্ধ্ব ১৯ স্তর থেকে ৭৭ নম্বর জার্সি গায়ে খেলেন শুভমন। তার প্রধান কারণ, ৭ নম্বরের প্রতি তাঁরা ভালবাসা। কিন্তু ভারতীয় দলে ৭ নম্বর জার্সি পরে খেলতেন মহেন্দ্র সিংহ ধোনি। ভারতের হয়ে তিনটি আইসিসি ট্রফি জেতা অধিনায়কের অবসরের পরে ৭ নম্বরের জার্সি আর কাউকে দেওয়া হয় না। সেই কারণে, শুভমনও সেই নম্বর পাননি। তাই, ৭৭ নম্বর জার্সি পরেই খেলেন তিনি।

১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরু ভারতের। রোহিত শর্মার নতুন সহ-অধিনায়ক করা হয়েছে শুভমনকে। তাই তাঁর খেলা পাকা। তবে ওপেন হয়তো করতে পারবেন না তিনি। রোহিতের সঙ্গে যশস্বী জয়সওয়ালকে দেখা যাবে ওপেনারের ভূমিকায়। তিন নম্বরে ব্যাট করবেন শুভমন। চেতেশ্বর পুজারার পরে সেই জায়গা ফাঁকা রয়েছে। লাল বলের ক্রিকেটে পাকাপাকি ভাবে ভারতের তিন নম্বর ব্যাটার হিসাবে শুভমনকে তৈরি করতে চাইছে ম্যানেজমেন্ট। তার আগে দলীপে প্রস্তুতি সেরে নিতে চাইছেন শুভমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement