India vs South Africa

মঙ্গলবার সকালে বৃষ্টির পূর্বাভাস, ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় এক দিনের ম্যাচ ভেস্তে যাবে?

জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়ে এক দিনের সিরিজ়‌ে এগিয়ে গিয়েছে ভারত। কিন্তু দ্বিতীয় ম্যাচে বাধ সাধতে পারে বৃষ্টি। খেলা কি ভেস্তে যাওয়ার সম্ভাবনা রয়েছে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১০:০৭
cricket

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়ে এক দিনের সিরিজ়‌ে এগিয়ে গিয়েছে ভারত। কিন্তু দ্বিতীয় ম্যাচের আগে সমস্যা তৈরি হল। কেবেরহাতে মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে খেলতে নামবে কেএল রাহুলের ভারত। কিন্তু সেই ম্যাচে বাধ সাধতে পারে বৃষ্টি। অতীতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে। একই ঘটনা দেখা যেতে পারে কেবেরহাতেও।

Advertisement

সেন্ট জর্জেস পার্কে মঙ্গলবার সকালে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সকাল ৭টা থেকে ১০টার মধ্যে ৬০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুপুরের দিকে বৃষ্টির সম্ভাবনা কমে ২০ শতাংশের মতো হতে পারে। স্থানীয় সময়ে দুপুর ১টা থেকে খেলা শুরু। সেই সময়েও ২০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদি পূর্বাভাস সত্যি হয় তা হলে ম্যাচ শুরু হতে দেরি হতে পারে। তবে ম্যাচ পুরোপুরি ভেস্তে যাওয়ার সম্ভাবনা নেই। বিকালের দিকে পরিস্থিতি ভাল হতে পারে।

দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে একটি পরিবর্তন হতে পারে। শ্রেয়স আয়ার টেস্টের প্রস্তুতি নেবেন বলে শেষ দু’টি ম্যাচে খেলবেন না। তাঁর জায়গায় রিঙ্কু সিংহ বা রজত পাটীদারকে নেওয়া হতে পারে। যে-ই খেলুন, এক দিনের ক্রিকেটে তাঁর অভিষেক হতে পারে। এ ছাড়া ওয়াশিংটন সুন্দর বা যুজবেন্দ্র চহালকেও আনা হতে পারে। এ ছাড়া বাকি দলে আর সে ভাবে পরিবর্তনের সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement