ICC ODI World Cup 2023

এশিয়া কাপ খেলতে গিয়ে বিশ্বকাপে ধাক্কা, বাবরেরা না-ও পেতে পারেন জোরে বোলারকে

এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে খেলতে নেমে চোট পেয়েছিলেন পাকিস্তানের পেসার। বিশ্বকাপে তাঁকে না-ও খেলতে পারেন বলে জানা গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৯
Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

বিশ্বকাপে না-ও খেলতে পারেন নাসিম শাহ। পাকিস্তানের তরুণ পেসারের চোট সারেনি। এশিয়া কাপের শেষ ম্যাচ খেলতে পারেননি। বিশ্বকাপেও অনিশ্চিত হয়ে গিয়েছেন নাসিম। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম আশঙ্কা করেছিলেন, নাসিম হয়তো বিশ্বকাপের শুরু ম্যাচগুলি খেলতে পারবেন না। কিন্তু এখন মনে করা হচ্ছে, পুরো বিশ্বকাপেই পাওয়া যাবে না তাঁকে।

Advertisement

কাঁধে চোট নাসিমের। ভারতের ম্যাচে খেলার সময় ৪৯তম ওভারে চোট পেয়েছিলেন তিনি। এর পর জানা যায় যে এশিয়া কাপে খেলতে পারবেন না। তাঁর বদলে দলে নেওয়া হয় জমন খানকে। শেষ ম্যাচে তাঁর করা শেষ ওভারেই জিতে হেরে যায় পাকিস্তান। ফাইনালে পৌঁছে যায় শ্রীলঙ্কা। বিশ্বকাপে পাকিস্তান নাসিমকে না পেলে তা যে বড় ক্ষতি হবে সেটা বলাই যায়।

ভারতের বিরুদ্ধে ২২৮ রানে হেরে যায় পাকিস্তান। রবি ও সোমবার মিলিয়ে সেই ম্যাচ হয়েছিল। ৪৯তম ওভারে বল করার সময় কাঁধে চোট পান নাসিম। পুরো ওভার বল করতে পারেননি। ব্যাট করতেও নামেননি। বিশ্বকাপের আগে তাঁকে নিয়ে ঝুঁকি নিতে রাজি হয়নি পাকিস্তান। সেই কারণেই এশিয়া কাপে তাঁকে আর না খেলিয়ে জমনকে দলে নেয় তারা।কিন্তু তাতেও নাসিমকে বিশ্বকাপে পাওয়া যাবে কি না তা নিশ্চিত নয়।

এশিয়া কাপের সুপার ফোরে ভারতের বিরুদ্ধে খেলতে নেমে চোট পেয়েছিলেন নাসিম এবং হ্যারিস রউফ। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁদের খেলানো হয়নি। তবে রউফ কিছুটা সুস্থ হলেও চিন্তা রয়ে গিয়েছে নাসিমকে নিয়ে। বাবর বলেন, “আমাদের দুই পেসার খেলতে না পারলে কী করব সেটা জানাব না। তবে রউফ এখন ঠিক আছে। পেশিতে সামান্য টান রয়েছে। বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে যাবে। নাসিমের চোট রয়েছে। ওর সুস্থ হতে কত দিন লাগবে জানি না। বিশ্বকাপে পরের দিকে খেলতে পারবে বলে মনে হয়। দেখা যাক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement