Babar Azam

পাকিস্তান বোর্ডে রদবদল নিয়ে মুখ খুললেন অধিনায়ক বাবর, কী বললেন তিনি?

সম্প্রতি পাকিস্তান ক্রিকেটে ঘটে গিয়েছে অনেক বদল। রামিজ রাজাকে সরানো হয়েছে বোর্ড প্রধানের পদ থেকে। এসেছেন নাজাম শেঠি। মুখ্য নির্বাচক করা হয়েছে শাহিদ আফ্রিদিকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ২০:৩১
বিতর্ক নিয়ে কথা বললেন বাবর।

বিতর্ক নিয়ে কথা বললেন বাবর। ফাইল ছবি

ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ়ে চুনকাম হয়েছে পাকিস্তান। তার পরেই পাকিস্তান ক্রিকেটে ঘটে গিয়েছে অনেক বদল। রামিজ রাজাকে সরানো হয়েছে বোর্ড প্রধানের পদ থেকে। এসেছেন নাজাম শেঠি। মুখ্য নির্বাচক করা হয়েছে শাহিদ আফ্রিদিকে। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার আগে সেই বিষয়ে কথা বললেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

রবিবার সাংবাদিক বৈঠকে বাবর বলেন, “গত দু’-তিন দিনে অনেক কিছুই বদলে গিয়েছে। আগামী দিনে আরও বদল আসতে পারে। কিন্তু পেশাদার ক্রিকেটার হিসাবে আমাদের এ ধরনের জিনিসের মোকাবিলা করতেই হবে। আমাদের কাজ হল মাঠে নেমে ক্রিকেট খেলা। কী ভাবে পরের ম্যাচে আমরা জিতব, কী ভাবে সিরিজ়টা ভাল ভাবে শুরু করতে পারব, সেটা নিয়েই ভাবছি। তিনটি বিভাগে উন্নতি করাই আমাদের প্রাথমিক লক্ষ্য।”

Advertisement

দলের ব্যর্থতার কারণেই যে ক্রিকেট বোর্ডে পরিবর্তন এসেছে, সেটা অস্বীকার করেননি বাবর। বলেছেন, “যে ভাবে চেয়েছিলাম, সে ভাবে গত সিরিজ়টা খেলতে পারিনি। ছোট ছোট অনেক ভুল করেছি যেগুলো আমাদের পিছিয়ে দিয়েছে। সত্যি বলতে, আমি চাপ নিই না। চাপ নিলে খেলার মান পড়ে যায়। ম্যাচের আগের দিন সকালে উঠে মাথায় রাখি যে আজ একটা নতুন দিন, নতুন দল এবং নতুন ম্যাচ। তাই আগের হার মাথায় নিয়ে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে আমরা নামব না।”

করাচির উইকেটে ঘাস রাখা হয়নি। ফলে স্পিনাররা যে সাহায্য পাবেন, তা বলার অপেক্ষা রাখে না। আফ্রিদি নির্বাচক হয়েই নিউ জ়িল্যান্ড সিরিজ়ের দলে সাজিদ খানকে নিয়েছেন। এ ছাড়া জোরে বোলার হাসান আলি, শাহনওয়াজ দাবানি এবং মির হামজাকে দলে নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement