India vs Pakistan

চার বছর আগে পেয়েছিলেন কোহলির পরামর্শ, শনিবার বিরাট-মন্ত্রেই ভারতের বিরুদ্ধে নামছেন বাবর

ভারতের বিরুদ্ধে নামার আগে বাবর জানালেন যে, বিরাটের কথা কী ভাবে বদলে দিয়েছিল তাঁকে। চার বছর আগে কথা হয়েছিল দু’জনের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৫:৫৪
Babar Azam

বাবর আজ়ম এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

এশিয়া কাপে জয় দিয়ে শুরু করেছে পাকিস্তান। পরের ম্যাচ ভারতের বিরুদ্ধে। সেটাই রোহিত শর্মাদের প্রথম ম্যাচ। যে ম্যাচে নামার আগে বাবর আজ়ম জানালেন বিরাট কোহলির পরামর্শ তাঁকে কী ভাবে বদলে দিয়েছে।

Advertisement

প্রথম ম্যাচেই নেপালের বিরুদ্ধে ১৩১ বলে ১৫১ রান করেছেন বাবর। তাঁর সাফল্যের পিছনে বিরাটের পরামর্শ রয়েছে বলে জানিয়েছেন পাকিস্তান অধিনায়ক। সম্প্রচার সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বাবর বলেন, “বিরাটের থেকে অনেক কিছু শিখেছি। ওর মতো ক্রিকেটার যদি প্রশংসা করে, তা হলে আত্মবিশ্বাস বেড়ে যায়। বিরাটের সঙ্গে কথা বলাটা আমার কাছে খুবই গর্বের মুহূর্ত। ২০১৯ সালে বিরাটের সঙ্গে কথা হয়েছিল আমার। সেই সময় ও দারুণ ফর্মে। এখনও সেই ফর্মেই রয়েছে। আমার ব্যাটিং নিয়ে বিরাটকে প্রশ্ন করেছিলাম। ও আমাকে খুব গভীর ভাবে অনেক কিছু বুঝিয়েছিল। সেটা আমাকে অনেক সাহায্য করেছিল।”

গত বছর বিরাটও পাকিস্তান অধিনায়কের প্রশংসা করেছিলেন। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেছিলেন, “প্রথম দিন থেকেই বাবর আমাকে খুব সম্মান করে। ও খুব বড় মাপের ব্যাটার। এই মুহূর্তে সব ধরনের ক্রিকেটে ও ভাল খেলছে। তাতেও আমার প্রতি ওর ব্যবহারে কোনও পরিবর্তন হয়নি।”

এ বারের এশিয়া কাপ হচ্ছে ৫০ ওভারের। বিশ্বকাপের আগে নিজেদের মেপে নেওয়ার সুযোগ পাবে এশিয়ার দলগুলি। ভারত-পাকিস্তান ম্যাচ শুধু গ্রুপ পর্বে নয়, সুপার ফোর এবং ফাইনালেও হতে পারে। একাধিক বার এই দুই দল মুখোমুখি হতে পারে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement