Mohammed Shami

‘অর্জুন’ শামির বার্তা, কোথাও আছেন বিচ্ছিন্না স্ত্রী হাসিন? পুরস্কার সবার আগে কাকে দেখালেন?

দু’দিন আগে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে অর্জুন পুরস্কার পেয়েছেন মহম্মদ শামি। এর পর সমাজমাধ্যমে লম্বা বার্তা লিখে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন এই জোরে বোলার। কাকে আগে পুরস্কার দেখাতে গেলেন তিনি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৪:৪৮
cricket

অর্জুন পুরস্কার হাতে মহম্মদ শামি। ছবি: পিটিআই।

দু’দিন আগে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে অর্জুন পুরস্কার পেয়েছেন তিনি। তার পরেই নিজের পরিবারের কাছে ছুটে গেলেন মহম্মদ শামি। পরিবারের সদস্যদের সঙ্গে এই আনন্দ ভাগ করে নিলেন। সমাজমাধ্যমে লম্বা বার্তা লিখে সবাইকে ধন্যবাদও জানিয়েছেন এই জোরে বোলার। কিন্তু কোথাও নেই বিচ্ছিন্না স্ত্রী হাসিন জাহান।

Advertisement

২০২৩ সালের বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স করেছিলেন শামি। তাঁর নাম অর্জুন পুরস্কারের জন্য মনোনীত করেছিল বিসিসিআই। তাতে সম্মতি দেয় কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। বিশ্বকাপে ২৪টি উইকেট নিয়েছিলেন শামি। তার পরে চোটের জন্য আর খেলেননি।

সমাজমাধ্যমে একটি বার্তায় শামি লিখেছেন, “এই পুরস্কারের জন্য অনেক ধন্যবাদ। আমার কাছে এই পুরস্কারের অনেক দাম। আমি সত্যিকারের কৃতজ্ঞ। আগামী দিনে আরও ভাল করে পারফর্ম করার জন্য এই পুরস্কার আমাকে অনুপ্রাণিত করবে। আমি এই পুরস্কার পেয়ে সম্মানিত।”

এর পরে পরিবারকে ধন্যবাদ দিয়ে শামি লিখেছেন, “আমার ছোটবেলাটা যে অন্যতম সেরা ছিল সেটা নিয়ে আমি গর্বিত। বিশ্বের সবচেয়ে ভাল বাবা-মা আমাকে বড় করে তুলেছেন। আমার পরিবারের সমস্ত সদস্য, বন্ধুবান্ধব এবং সমর্থককে ধন্যবাদ। যে ত্যাগ, সমর্থন, ভালবাসা, যত্ন আপনাদের থেকে পেয়েছি তা ভোলার নয়। এ ভাবেই আমার পাশে থাকুন।”

ভারতের ৫৮তম ক্রিকেটার হিসেবে অর্জুন পুরস্কার পেলেন শামি। ২০২১-এ শিখর ধাওয়ান শেষ ভারতীয় ক্রিকেটার হিসেবে অর্জুন পুরস্কার পেয়েছিলেন। বিরাট কোহলি, রোহিত শর্মারা আগেই এই পুরস্কার পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement