IPL 2024

আইপিএলের আগে ধাক্কা কোহলির দলে, চোট পেয়ে অন্য লিগ থেকে ছিটকে গেলেন বিরাটের দলের বোলার

আইপিএল শুরু হওয়ার মাসদুয়েক আগে ধাক্কা বিরাট কোহলির দল আরসিবি-তে। চোটের কারণে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ (বিবিএল) থেকে ছিটকে গেলেন কোহলির দলেরই এক ক্রিকেটার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৩:০৮
cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আইপিএল শুরু হওয়ার মাসদুয়েক আগে ধাক্কা বিরাট কোহলির দল আরসিবি-তে। চোটের কারণে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ (বিবিএল) থেকে ছিটকে গেলেন টম কারেন। শনিবার সিডনি সিক্সার্স বনাম মেলবোর্ন স্টার্স ম্যাচে চোট পেয়েছেন তিনি। বৃহস্পতিবার তাঁর ছিটকে যাওয়ার খবর জানানো হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, অস্ট্রেলিয়া থেকে আপাতত নিজের দেশ ইংল্যান্ডে ফিরে যাবেন কারেন। কতটা চোট পেয়েছেন এবং কী ভাবে তা সারিয়ে তোলা যাবে সেটা পরীক্ষা করে দেখা হবে। আইপিএলের মিনি নিলামে তাঁকে ১.৫ কোটি টাকায় কিনেছে আরসিবি। আইপিএল থেকেও কারেন ছিটকে গেলে তা আরসিবি-র কাছে বড় ধাক্কা হতে পারে।

বিবিএলে সময়টা খুব ভাল যায়নি কারেনের কাছে। চার ম্যাচে মাত্র চারটি উইকেট পেয়েছেন তিনি। প্রতিযোগিতার মাঝে আম্পায়ারের সঙ্গে তর্ক করায় চার ম্যাচ নির্বাসিত করা হয় তাঁকে। পরে নিজের কাজের জন্য সেই আম্পায়ারের কাছে ক্ষমা চেয়ে মাঠে ফিরতে হয়।

বিগ ব্যাশের একটি ম্যাচে বল করার ঠিক আগে কারেন পিচের ধারে গা ঘামাচ্ছিলেন। তখন চতুর্থ আম্পায়ার তাঁকে গিয়ে বলেছিলেন, কারেন পিচের খুব কাছে দাঁড়িয়ে রয়েছেন। তিনি যেন সরে আসেন। কারেন তা না শুনে উল্টে আম্পায়ারকেই পিচ থেকে সরে দাঁড়াতে বলেছিলেন। এর পর হঠাৎই বোলিং করার জন্য দৌড় শুরু করে দিয়েছিলেন। আর একটু হলেই আম্পায়ারের সঙ্গে সংঘর্ষ হত। শেষ মুহূর্তে ওই আম্পায়ার নিজেকে সরিয়ে নিয়েছিলেন। এর পরেই আয়োজকদের কাছে কারেনের নামে রিপোর্ট জমা দিয়েছিলেন আম্পায়ার।

সেই ঘটনা নিয়ে কারেন বলেছিলেন, “ম্যাচের আগে প্রস্তুতি নেওয়ার সময় আম্পায়ার কুরেশির সঙ্গে কথাবার্তাতে আমি অবাক হয়ে গিয়েছিলাম। ম্যাচের উপরেই তখন আমার ফোকাস ছিল। আম্পায়ারের সঙ্গে ঝামেলা হবে, এটা বুঝতেই পারিনি। কিন্তু আমার আচরণের জন্য কুরেশি এবং সিডনি সিক্সার্সের উপর যে প্রভাব পড়েছে তার জন্য ক্ষমা চাইছি। কুরেশি দাঁড়িয়ে থাকার সময় ওর দিকে বোলিং করতে ছুটে যাওয়ার জন্য আমি দুঃখিত। ওঁকে আঘাত করা আমার উদ্দেশ্য ছিল না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement