MS Dhoni

Mahendra Singh Dhoni: জন্মদিনে বিরাট-বার্তা পেলেন ধোনি, কোহলীর শুভেচ্ছা পূর্বসূরিকে

জন্মদিনে বিরাট কোহলীর শুভেচ্ছা পেলেন মহেন্দ্র সিংহ ধোনি। ছত্রে ছত্রে ধোনির প্রতি নিজের ভালবাসা তুলে ধরেছেন কোহলী।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১৬:৪৮
ধোনিকে শুভেচ্ছা কোহলীর

ধোনিকে শুভেচ্ছা কোহলীর ফাইল ছবি

বৃহস্পতিবার মহেন্দ্র সিংহ ধোনির জন্মদিন। সকাল থেকেই দেশ-বিদেশ থেকে শুভেচ্ছাবার্তা পাচ্ছেন অনেকের। সতীর্থ থেকে প্রাক্তন ক্রিকেটাররাও শুভেচ্ছা জানিয়েছেন ধোনিকে। তবে বিরাট কোহলীর শুভেচ্ছাবার্তা আলাদা করে নজর কেড়েছে। জন্মদিনের শুভেচ্ছা জানানোর সময় ধোনিকে ‘বড় ভাই’ বলে সম্বোধন করেছেন কোহলী।

এ দিনই ৪১ পূর্ণ করেছেন ধোনি। আইপিএল বাদে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। তার আগে যখন নেতৃত্ব ছেড়েছিলেন, তখন ধোনির হাত থেকে ব্যাটন নিয়েছিলেন কোহলী। তিনি এ দিন নেটমাধ্যমে লিখেছেন, ‘তুমি এমন একজন নেতা যার সঙ্গে কারও তুলনা হয় না। ভারতীয় ক্রিকেটের জন্যে যা করেছ, তার জন্য অসংখ্য ধন্যবাদ। আমার কাছে একজন বড় ভাইয়ের মতো হয়ে গিয়েছ তুমি। বরাবরের মতোই ভালবাসা এবং শ্রদ্ধা থাকল তোমার জন্য।’

Advertisement

ধোনির নেতৃত্বেই ভারতের হয়ে প্রথম বার খেলেছিলেন কোহলী। তরুণ ক্রিকেটার হিসাবে দলে প্রথম দিকে মানিয়ে নিতে সমস্যা হয়েছিল তাঁর। সে সময় ধোনিই এগিয়ে এসেছিলেন কোহলীকে সাহায্য করতে। ধোনির সিদ্ধান্তেই তিন নম্বরে ব্যাট করার সুযোগ পান কোহলী। তার পর থেকে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। টেস্ট থেকে আগেই অবসর নিয়েছিলেন। ২০১৯ বিশ্বকাপের পর সীমিত ওভারের দল থেকেও সরে যান ধোনি। এখন শুধু আইপিএলে খেলছেন।

আরও পড়ুন
Advertisement