Pakistan Cricket

Pakistan Cricket: অনুশীলনে জাতীয় পতাকা, গোটা পাকিস্তান দলের বিরুদ্ধে মামলা বাংলাদেশে

অনুশীলনের সময় জাতীয় পতাকা নিয়ে আসায় গোটা পাকিস্তান দলের বিরুদ্ধে মামলা দায়ের হল ঢাকার একটি আদালতে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১৭:০২
বাবরদের বিরুদ্ধে মামলা।

বাবরদের বিরুদ্ধে মামলা। ফাইল ছবি

অনুশীলনের সময় জাতীয় পতাকা নিয়ে আসায় গোটা পাকিস্তান দলের বিরুদ্ধে মামলা দায়ের হল ঢাকার একটি আদালতে। অধিনায়ক বাবর আজম-সহ বাংলাদেশ দলের ২১ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। অভিযোগ, সরকারের অনুমতি ছাড়াই বাংলাদেশের মাটিতে বিদেশি পতাকা টাঙানো হয়েছে।

ঢাকার মীরপুরে অনুশীলন চলাকালীন পাকিস্তান দলের সদস্যরা সে দেশের জাতীয় পতাকা নিয়ে এসেছিলেন। নেটের পাশেই মাটিতে পুঁতে রেখে তাঁরা অনুশীলন করছিলেন। কিন্তু বাংলাদেশের নিয়ম অনুযায়ী কোনও বিদেশি বাংলাদেশের মাটিতে নিজেদের দেশের পতাকা আনলে তাঁকে সরকারের অনুমোদন নিতে হয়। পাকিস্তানের ক্ষেত্রে সেই অনুমতি নেওয়া হয়নি।

Advertisement
পতাকা নিয়ে অনুশীলন পাকিস্তানের ক্রিকেটারদের।

পতাকা নিয়ে অনুশীলন পাকিস্তানের ক্রিকেটারদের।

তবে মামলা এখনও গ্রহণ করা হয়নি বলেই জানা গিয়েছে। অভিযোগকারীর বক্তব্য শুনেছে আদালত। তবে পরবর্তী কোনও নির্দেশ দেওয়া হয়নি। পাকিস্তানের টিম ম্যানেজার ইমরাহিম বাদিজি জানিয়েছেন, গত দু’মাস ধরেই তাঁরা অনুশীলনে পতাকা নিয়ে যাচ্ছেন। এতে দলের মনোবল বেড়ে যায় বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু বাংলাদেশের তরফে এ ভাবে যে প্রতিবাদ জানানো হবে, সেটা তাঁরা ভাবেননি।

যদিও বাংলাদেশ বোর্ড এখনও এ বিষয়ে মুখ খোলেনি। পতাকা নিয়ে আসার ব্যাপারে সরকারি ভাবে কোনও নিষেধাজ্ঞাও এখনও জারি করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement