IPL

বিশ্বকাপের মাঝেই কোচ বদল রোহিতদের দলে, নতুন দায়িত্ব নিলেন কে?

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সে কোচ বদল হল। রোহিত শর্মাদের দলের বোলিং কোচের পদ ছেড়ে দিয়েছেন শেন বন্ড। নতুন বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে কাকে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৬:৩০
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

বিশ্বকাপের মাঝেই আইপিএলে রোহিত শর্মাদের দল মুম্বই ইন্ডিয়ান্সে কোচ বদল হল। দলের বোলিং কোচের পদ ছেড়ে দিয়েছেন শেন বন্ড। নতুন বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে লাসিথ মালিঙ্গাকে। শ্রীলঙ্কার এই প্রাক্তন ক্রিকেটার এর আগে মুম্বইয়ের দলে খেলেছেন। এ বার কোচিং দলে দেখা যাবে তাঁকে।

Advertisement

গত বছর রাজস্থান রয়্যালসের বোলিং কোচের দায়িত্বে ছিলেন মালিঙ্গা। এ বার পুরনো দলে ফিরেছেন তিনি। দায়িত্ব পেয়ে মালিঙ্গা বলেন, ‘‘মার্ক (বাউচার), পলি (কাইরন পোলার্ড), রোহিত ও বাকিদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। মুম্বই আমার দ্বিতীয় ঘর। এত বছর এই দলের হয়ে খেলেছি। এই দল আমাকে অনেক কিছু দিয়েছে। এ বার আমার ফিরিয়ে দেওয়ার পালা।’’

২০০৮ সাল থেকে মুম্বইয়ের হয়ে খেলছেন মালিঙ্গা। ১০ বছর সেই দলের হয়ে খেলার পরে ২০১৮ সালে রোহিতদের বোলিং পরামর্শদাতার ভূমিকা পালন করেন তিনি। তার পরে যান রাজস্থানে। এ বার আবার মালিঙ্গাকে রোহিতদের জার্সিতে দেখা যাবে।

২০১৫ সাল থেকে মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ ছিলেন শেন বন্ড। তার পর থেকে চার বার রোহিতদের আইপিএলে জয়ের সাক্ষী থেকেছেন তিনি। সংযুক্ত আরব আমিরশাহিতে মুম্বই ইন্ডিয়ান্স এমিরেটস দলের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন নিই জ়িল্যান্ডের এই প্রাক্তন পেসার।

মুম্বই ইন্ডিয়ান্সে মাহেলা জয়বর্ধনে, মার্ক বাউচার, জাহির খানদের সঙ্গে কাজ করেছেন বন্ড। মুম্বইয়ের কোচিং দল আইপিএলের সব থেকে তারকাখচিত কোচিং দল ছিল। এই দলের সঙ্গে সচিন তেন্ডুলকরও যুক্ত ছিলেন। দলের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁদের। সেই দল থেকে এ বার সরে গিয়েছেন বন্ড। দায়িত্বে এলেন মালিঙ্গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement