ICC World Cup 2023

অস্ত্রোপচার সফল, এক দিনের বিশ্বকাপে রোহিতদের দলে খেলতে পারবেন এই ব্যাটার?

মঙ্গলবার মুম্বইয়ের একটি হাসপাতালে অস্ত্রোপচার হয়েছে ভারতীয় ক্রিকেটারের পায়ে। অস্ত্রোপচার সফল হওয়ার কথা সমাজমাধ্যমে নিজেই জানিয়েছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১২:৪২
picture of Rohit Sharma

এক দিনের বিশ্বকাপে এক ব্যাটারকে পাওয়া নিয়ে উদ্বিগ্ন রোহিতরা। —ফাইল ছবি।

সফল অস্ত্রোপচার হল লোকেশ রাহুলের পায়ে। মঙ্গলবার মুম্বইয়ের একটি হাসপাতালে তাঁর অস্ত্রোপচার হয়। গত ১ মে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিং করার সময় ঊরুর পেশিতে চোট পেয়েছিলেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে যাওয়ার কথা সমাজমাধ্যমে নিজেই জানিয়েছিলেন রাহুল। সফল অস্ত্রোপচারের কথাও সমাজমাধ্যমে জানিয়েছেন তিনি। দ্রুত মাঠে ফেরার ব্যাপারেও আশা প্রকাশ করেছেন। যদিও এক দিনের বিশ্বকাপের আগে তিনি খেলার মতো অবস্থায় ফিরতে পারবেন কি না, তা নিশ্চিত নয়। চিকিৎসকরাও এ ব্যাপারে কিছু জানাননি। চোট পাওয়ার পর ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্দেশে লখনউ থেকে মুম্বই চলে গিয়েছিলেন রাহুল। বোর্ডের মেডিক্যাল কমিটির পরামর্শ মতো রাহুলের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

সমাজমাধ্যমে রাহুল লিখেছেন, ‘‘আমার অস্ত্রোপচার শেষ হয়েছে। অস্ত্রোপচার সফল হয়েছে। সে সময় বেশ স্বস্তিতেই ছিলাম। সব কিছু মসৃণ ভাবে হওয়ার জন্য চিকিৎসক এবং নার্সদের ধন্যবাদ। এখন আমি সুস্থ হয়ে ওঠার অপেক্ষায়। আবার সেরা ছন্দে মাঠে ফিরে আসার ব্যাপারে আমি বদ্ধপরিকর।’’

বেশ কিছু দিন ধরেই চেনা ছন্দে দেখা যাচ্ছে না রাহুলকে। আইপিএলেও ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি। তার আগে খারাপ ছন্দের জন্য বর্ডার-গাওস্কর ট্রফির মাঝ পথে ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন। যদিও শ্রেয়স আয়ার এবং ঋষভ পন্থের চোটের জন্য তাঁকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দলে ফিরিয়ে এনেছিলেন জাতীয় নির্বাচকরা। কিন্তু চোটের জন্য ছিটকে গিয়েছেন তিনি। তাঁর পরিবর্ত হিসাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওভাল টেস্টের ভারতীয় দলে এসেছেন ঈশান কিশন। অন্য দিকে আইপিএলে লখনউকে নেতৃত্ব দিচ্ছেন ক্রুণাল পাণ্ড্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement