MS Dhoni

অবসরের সিদ্ধান্ত কোথায়, কী ভাবে জানাবেন ধোনি? ইঙ্গিত দিয়ে রাখলেন মাহি নিজেই

এ বারের আইপিএল থেকে ছিটকে গিয়েছে চেন্নাই সুপার কিংস। ফলে আর ধোনিকে খেলতে দেখা যাবে না। পরের বারের আইপিএলে ধোনি খেলবেন কি না, তা এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি। ধোনি দুবাইয়ে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ১০:৩৫
MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন ইনস্টাগ্রামে পোস্ট করে। সেই ইনস্টাগ্রামকেই বেশি পছন্দ বলে জানালেন মহেন্দ্র সিংহ ধোনি। তিনি জানালেন এক্সের (সাবেক টুইটার) থেকে ইনস্টাগ্রামকেই তাঁর বেশি পছন্দ। আইপিএল থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত কি তবে ইনস্টাগ্রামে পোস্ট করেই জানাবেন ধোনি? সেই সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Advertisement

এ বারের আইপিএল থেকে ছিটকে গিয়েছে চেন্নাই সুপার কিংস। ফলে ধোনিকে আর খেলতে দেখা যাবে না। পরের বারের আইপিএলে ধোনি খেলবেন কি না, তা এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি। ধোনি দুবাইয়ে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখানে তিনি বলেন, “আমার এক্সের থেকে ইনস্টাগ্রাম বেশি পছন্দ। আমার মনে হয় না এক্সে ভাল কিছু হয়। প্রচণ্ড বিতর্ক হয়। কেউ কিছু একটা লিখল, সেখান থেকে বিতর্ক শুরু হয়ে যায়। সেখানে আমি থাকব কেন? এক সময়ে মাত্র ১৪০টার বেশি অক্ষর লেখা যেত না। আমি কিছুটা লিখতে গেলাম। বেশি বড় লিখতে পারব না। সেই ছোট লেখা পড়ে মানুষ অন্য কিছু একটা ভেবে নেবে।”

খুব বেশি ইনস্টাগ্রাম ব্যবহার না করলেও প্রায় ৫ কোটি অনুগামী রয়েছেন ধোনির। তিনি বলেন, “এই সব কারণেই আমি এক্স পছন্দ করি না। ইনস্টাগ্রাম আমার পছন্দের। ওখানে একটা ছবি বা ভিডিয়ো পোস্ট করে দিলেই হয়ে যায়। সেটাতেও ধীরে ধীরে পরিবর্তন হচ্ছে। ইনস্টাগ্রাম পছন্দ হলেও আমি খুব বেশি ব্যবহার করি না। কারণ এই সব জিনিস মনঃসংযোগ নষ্ট করে। মাঝেমাঝে কিছু পোস্ট করি সমর্থকদের জন্য। তাঁরা যাতে জানতে পারেন আমি কোথায় আছি। যে কাজ করতে আমার ভাল লাগে, তেমন কিছুর ছবি পোস্ট করি।”

ধোনি সব সময়ই ক্যামেরার আড়ালে থাকতে পছন্দ করেন। অনেক প্রাক্তন ক্রিকেটার ইউটিউব চ্যানেল ব্যবহার করেন। ধোনির সে সব নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement