IPL 2024

দলে ব্যতিক্রমী ইংরেজ ক্রিকেটার, আইপিএলের আগে খুশি প্রীতির দল

আইপিএলের আগে একের পর এক ইংরেজ ব্যাটার নাম তুলে নিচ্ছেন। কলকাতার জেসন রয়, দিল্লির হ্যারি ব্রুক খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন। সেখানেই ব্যতিক্রমী সিদ্ধান্ত নিলেন ইংরেজ ব্যাটার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৪:৫২
cricket

প্রীতি জ়িন্টা। — ফাইল চিত্র।

আইপিএলের আগে একের পর এক ইংরেজ ব্যাটার নাম তুলে নিচ্ছেন। কলকাতার জেসন রয়, দিল্লির হ্যারি ব্রুক খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন। তার আগে নাম তুলে নিয়েছিলেন বেন স্টোকস, জো রুট এবং মার্ক উড। সেখানেই ব্যতিক্রমী জনি বেয়ারস্টো। তাঁকে পুরো আইপিএলেই পাওয়া যাবে বলে পঞ্জাব কিংসকে জানিয়ে দিয়েছেন তিনি।

Advertisement

ভারত বনাম ইংল্যান্ড সিরিজ়ে নিয়মিত খেলেছেন বেয়ারস্টো। রান অবশ্য পাননি। কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটে তাঁর গুরুত্ব অস্বীকার করতে পারে না কোনও দলই। মারকুটে ক্রিকেটার হিসাবেই পরিচিত তিনি। তাঁকে গোটা মরসুমের জন্য পাওয়ায় প্রীতি জিন্টার মালিকানাধীন পঞ্জাব কিংস দল খুশি। ধর্মশালা টেস্টের মাঝে ভারত এবং ইংল্যান্ড বোর্ডের কর্তাদের একটি বৈঠক হয়েছিল। সেখানেই বেয়ারস্টোকে নিয়ে আশ্বাসের কথা জানা গিয়েছে।

আইপিএলের এক কর্তা বলেছেন, “আগামী ১৮ বা ১৯ মার্চ ভারতে চলে আসছে বেয়ারস্টো। ২৩ মার্চ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে পঞ্জাবের প্রথম ম্যাচ থেকেই ওকে পাওয়া যাবে।”

পঞ্জাবের কোচিং স্টাফে অবশ্য বদল হচ্ছে। ব্যাটিং বিশেষজ্ঞ পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ওয়াসিম জ়াফরকে। দলের ক্রিকেট ডিরেক্টর সঞ্জয় বাঙ্গারই ব্যাটিং কোচের দায়িত্ব সামলাবেন। আইপিএলে এক বার ফাইনালে ওঠা ছাড়া পঞ্জাবের ভাল পারফরম্যান্স বলে কিছু নেই। কোচ ট্রেভর বেলিসের মেয়াদ এই মরসুমেই শেষ। ফলে চাকরি টিকিয়ে রাখতে গেলে অন্তত প্লে-অফে তুলতে হবে দলকে।

আরও পড়ুন
Advertisement