Arshdeep Singh

হার্দিককে ছুঁয়ে ফেললেন আরশদীপ, নজির গড়ার দিনে টি২০ ক্রমতালিকায় লাফ ভারতীয় পেসারের

টি-টোয়েন্টিতে নজির গড়েছেন আরশদীপ সিংহ। হার্দিক পাণ্ড্যকে ছুঁয়ে ফেলেছেন তিনি। সেই সঙ্গে আইসিসির টি-টোয়েন্টি ক্রমতালিকায় প্রথম দশে ঢুকে পড়েছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ২৩:২১
cricket

আরশদীপ সিংহ। —ফাইল চিত্র।

ভাল বল করার পুরস্কার পেয়েছেন আরশদীপ সিংহ। টি-টোয়েন্টিতে নজির গড়েছেন তিনি। ছুঁয়ে ফেলেছেন হার্দিক পাণ্ড্যকে। সেই সঙ্গে আইসিসির টি-টোয়েন্টি ক্রমতালিকায় প্রথম দশে ঢুকে পড়েছেন তিনি।

Advertisement

দিল্লিতে বাংলাদেশের বিরুদ্ধে ১ উইকেট নিয়েছেন আরশদীপ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৮৭টি উইকেট নিয়েছেন তিনি। হার্দিকেরও রয়েছে ৮৭টি উইকেট। এই তালিকায় ভারতীয় বোলারদের মধ্যে শীর্ষে যুজবেন্দ্র চহাল। তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৬টি উইকেট নিয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন ভুবনেশ্বর কুমার। তাঁর রয়েছে ৯০টি উইকেট। তৃতীয় স্থানে থাকা যশপ্রীত বুমরার রয়েছে ৮৯টি উইকেট। তার পরেই হার্দিক ও আরশদীপ।

তবে একটি ক্ষেত্রে বাকি সকলের থেকে এগিয়ে আরশদীপ। বাকিদের থেকে অনেক কম ম্যাচ খেলে এই কীর্তি করেছেন তিনি। বুমরার ৮৯টি উইকেট নিতে লেগেছে ৭০টি ম্যাচ। হার্দিকের ৮৭টি উইকেট নিতে লেগেছে ১০২টি ম্যাচ। সেখানে আরশদীপ ৫৬টি ম্যাচে ৮৭টি উইকেট নিয়েছেন।

বাংলাদেশের বিরুদ্ধে দু’টি ম্যাচ মিলিয়ে ৪টি উইকেট নিয়েছেন আরশদীপ। আইসিসির টি-টোয়েন্টি বোলারদের ক্রমতালিকায় ১৬ থেকে ৮ নম্বরে উঠেছেন তিনি। তাঁর রেটিং পয়েন্ট ৬৪২। এই প্রথম বার টি-টোয়েন্টিতে প্রথম দশে ঢুকেছেন ভারতীয় পেসার।

আরও পড়ুন
Advertisement