Shreyas Iyer

আবার চোট পেলেন শ্রেয়স, আইপিএলে অনিশ্চিত কেকেআরের অধিনায়ক

রঞ্জি ট্রফির ফাইনাল খেলতে গিয়ে শ্রেয়স আয়ার আবার চোট পেলেন, যার জেরে অনিশ্চিত হয়ে পড়লেন আইপিএলে। এই মরসুমেও শ্রেয়সকে পাওয়া যাবে কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১০:০১
cricket

শ্রেয়স আয়ার। — ফাইল চিত্র।

চোট এবং শ্রেয়স আয়ার, এই দু’টি বিষয়কে কোনও ভাবেই আলাদা করা যাচ্ছে না। ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ়‌ে চোটের কারণে শেষ তিনটি টেস্টে খেলতে পারেননি শ্রেয়স। রঞ্জি ট্রফির ফাইনাল খেলতে গিয়ে তিনি আবার চোট পেলেন, যার জেরে অনিশ্চিত হয়ে পড়লেন আইপিএলে। এই মরসুমেও শ্রেয়সকে পাওয়া যাবে কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

Advertisement

মুম্বইয়ের দ্বিতীয় ইনিংসে ৯৫ রান করেছিলেন শ্রেয়স। ইনিংস চলার মাঝেই দু’বার ফিজ়িয়োকে ডাকেন তিনি। শোনা যাচ্ছে, যেখানে অস্ত্রোপচার হয়েছিল গত বছর, সেই পুরনো চোটের জায়গাতেই আবার ব্যথা করছে তাঁর। আইপিএলে আর ৯ দিন পরেই প্রথম ম্যাচ খেলতে নামবে কেকেআর। তার আগে এই খবর মোটেই আশাপ্রদ নয়।

রঞ্জি ফাইনালের তৃতীয় দিন ফিল্ডিং করতে পারেননি শ্রেয়স। তাঁকে স্ক্যানের জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। মুম্বই দলের এক সূত্র বলেছেন, “শ্রেয়সের চোট দেখে ভাল মনে হচ্ছে না। পিঠের একই জায়গায় ব্যথা করছে ওর। আগের থেকেও ব্যথা বেড়েছে। রঞ্জি ফাইনালের পঞ্চম দিনেও ওর ফিল্ডিং করতে নামার সম্ভাবনা কম। আইপিএলের শুরুর দিকে কয়েকটা ম্যাচে না-ও খেলতে পারে ও।”

চলতি মরসুমে মুম্বইয়ের হয়ে দু’টি ম্যাচে খেলতে পারেননি শ্রেয়স। ৩০-৪০ মিনিট ব্যাট করলেই তাঁর পিঠে ব্যথা হচ্ছে বলে জানা গিয়েছে। ওই সূত্র আরও বলেছেন, “সম্প্রতি ইংল্যান্ড সিরিজ়‌ে ও দল পরিচালন সমিতিকে জানিয়েছিল যে, পুরনো চোট আবার ওকে ভোগাচ্ছে।”

তবে ওই ঘটনার পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান চিকিৎসক নীতিন পটেল জানিয়েছিলেন, শ্রেয়স পুরোপুরি ফিট। ঘরোয়া ক্রিকেটে না খেলায় কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন শ্রেয়স। রঞ্জি ফাইনাল খেলতে নেমে আবার চোট পেলেন তিনি।

আরও পড়ুন
Advertisement