India Cricket

রোহিতদের জন্য সুখবর, এশিয়া কাপের আগে দুই ক্রিকেটারকে পেয়ে যেতে পারেন দলে

এশিয়া কাপের আগে সুস্থ হয়ে উঠতে পারেন ভারতের চোট পাওয়া দুই ক্রিকেটার। কিন্তু এখনও এক জন ক্রিকেটারের সুস্থতা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৩:৫৫
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

চোট পাওয়া তিন ক্রিকেটারকে সুস্থ করে তোলার চেষ্টা করছেন চিকিৎসকেরা। লোকেশ রাহুল, যশপ্রীত বুমরা ও শ্রেয়স আয়ার এখন বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। তাঁদের মধ্যে বুমরা ও রাহুলকে এশিয়া কাপের আগে দলে পেয়ে যেতে পারেন রোহিত শর্মারা। তবে শ্রেয়সের চোট কবে পুরো সারবে সে বিষয়ে এখনও কিছু জানাতে পারেননি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসকেরা।

২০২১ সাল থেকে চোটে ভুগছেন বুমরা। মাঝে এক বার চোট সারিয়ে খেলতে নামলেও আবার চোট পেয়েছেন তিনি। তাই এ বার আর তাঁকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না বোর্ড। সম্পূর্ণ সুস্থ হওয়ার পরেই তাঁকে দলে নেওয়া হবে। চলতি বছর মার্চ মাসে পিঠে অস্ত্রোপচার হয়েছে বুমরার। তার পর থেকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই রয়েছেন তিনি।

Advertisement

অ্যাকাডেমির নেটে বোলিং অনুশীলন শুরু করেছেন বুমরা। টানা সাত ওভার বল করছেন তিনি। তাই বুমরাকে নিয়ে আশাবাদী চিকিৎসকেরা। যে গতিতে তিনি সুস্থ হচ্ছেন তাতে এশিয়া কাপের আগে অগস্ট মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ের আগে মাঠে নামতে তৈরি হয়ে যাবেন। কিন্তু সেই সিরিজ়ে হয়তো বুমরাকে খেলানো হবে না। একেবারে এশিয়া কাপে খেলানো হতে পারে তাঁকে।

অন্য দিকে চলতি বছর আইপিএল চলাকালীন হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন রাহুল। তার পর থেকে মাঠে নামেননি তিনি। লন্ডনে অস্ত্রোপচার হয়েছে তাঁর। বিশ্বকাপে ভারতীয় দলের পাঁচ নম্বর ব্যাটার ও উইকেটরক্ষকের ভূমিকায় রাহুলকে দেখতে চাইছে ম্যানেজমেন্ট। এশিয়া কাপের আগে রাহুলের সুস্থ হয়ে ওঠার প্রবল সম্ভাবনা রয়েছে। তাই এশিয়া কাপেই হয়তো ভারতীয় দলে দেখা যেতে পারে তাঁকে।

তবে শ্রেয়সের পিঠের চোটের অবস্থা কেমন তা এখনও জানা যায়নি। তাঁর পিঠেও অস্ত্রোপচার হয়েছে। ভারতের এক দিনের দলে চার নম্বর জায়গা প্রায় পাকা শ্রেয়সের। তিনি খেলতে না পারলে বিকল্প ক্রিকেটার খেলাতে হবে। সূর্যকুমার যাদব ও সঞ্জু স্যামসনকে বিকল্প হিসাবে ভাবা হচ্ছে। শ্রেয়স সুস্থ না হতে পারলে এশিয়া কাপে সূর্য বা সঞ্জুকে প্রথম একাদশে খেলাতে পারে ম্যানেজমেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement