ICC ODI World Cup 2023

ঝুলিতে ভারতের খেলা, বিশ্বকাপের ম্যাচ আয়োজনের জন্য ২৫ কোটি খরচ করে তৈরি হচ্ছে স্টেডিয়াম

বিশ্বকাপের পাঁচটি ম্যাচ আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে। অথচ বিশ্বকাপ আয়োজনের জন্য এখনও তৈরিই নয় ভারতের এই স্টেডিয়াম। অনেক কাজ বাকি রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১২:৫৩
World cup trophy

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে এক দিনের ক্রিকেট বিশ্বকাপের পাঁচটি ম্যাচ দেওয়া হয়েছে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো দেশ খেলবে সেখানে। ২৫ কোটি টাকা খরচ করে সাজানো হচ্ছে দিল্লির স্টেডিয়াম।

গত এপ্রিল মাসে ভারতের সব মাঠ পরীক্ষা করে দেখেছিল বিসিসিআই। দিল্লির মাঠে বেশ কিছু সংস্কার দরকার বলে জানিয়েছিল বোর্ড। তার মধ্যে অন্যতম শৌচাগার। সেই কাজই শুরু করেছে দিল্লি ক্রিকেট সংস্থা। তার জন্য ২৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। দিল্লি ছাড়াও কলকাতা, হায়দরাবাদ, মুম্বই ও মোহালিতেও কিছু সংস্কার করার নির্দেশ দিয়েছিল বিসিসিআই। তার মধ্যে মোহালি ছাড়া বাকি মাঠগুলি বিশ্বকাপের ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছে।

Advertisement

দিল্লি ক্রিকেট সংস্থার যুগ্মসচিব রাজন মনচন্দা বলেছেন, ‘‘আমাদের পাঁচটি খেলা দেওয়ার জন্য বিসিসিআইকে ধন্যবাদ। মাঠে কিছু সংস্কার করতে চাই আমরা। যাতে দর্শকেরা আরও আরাম করে খেলা দেখতে পারেন সেই চেষ্টা করা হচ্ছে। মাঠের শৌচাগারের পাশাপাশি দর্শকাসনের দিকেও নজর দিচ্ছি। কিছু জায়গায় রং করাতে হবে। এ ছাড়া টিকিট বিক্রি করার অ্যাপেও কিছু বদল দরকার।’’

অরুণ জেটলি স্টেডিয়ামের শৌচাগার নিয়ে সব থেকে বেশি অভিযোগ দর্শকদের। তাই সেটা ঠিক করা তাঁদের প্রধান লক্ষ্য বলে জানিয়েছেন মনচন্দা। তিনি বলেছেন, ‘‘শৌচাগার সব সময় পরিষ্কার রাখা হবে। দর্শকদের বিশুদ্ধ পানীয় জল দেওয়া হবে। তার জন্য স্টেডিয়ামে কর্মীর সংখ্যা বাড়ানো হচ্ছে। আশা করছি ১৫ সেপ্টেম্বরের মধ্যে সব কাজ হয়ে যাবে।’’

দিল্লিতে বিশ্বকাপের ম্যাচ—

  • দক্ষিণ আফ্রিকা বনাম কোয়ালিফায়ার ২ (৭ অক্টোবর)
  • ভারত বনাম আফগানিস্তান (১১ অক্টোবর)
  • ইংল্যান্ড বনাম আফগানিস্তান (১৪ অক্টোবর)
  • অস্ট্রেলিয়া বনাম কোয়ালিফায়ার ১ (২৫ অক্টোবর)
  • বাংলাদেশ বনাম কোয়ালিফায়ার ২ (৬ নভেম্বর)
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement