ishant sharma

১৯ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ‘ফিরছেন’ ইশান্ত, ওয়েস্ট ইন্ডিজ় সিরিজে থাকবেন নতুন ভূমিকায়

২০২১ সালের শেষ দিকে ইশান্তকে ভারতীয় দলের পরিকল্পনা থেকে বাদ দেওয়া হয়েছিল। তার পর কেটে গিয়েছে ১৯ মাস। আবার আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় ফিরছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১৫:১০
picture of Ishant Sharma

ইশান্ত শর্মা। —ফাইল চিত্র।

আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ইশান্ত। ভারত-ওয়েস্ট ইন্ডিজ় সিরিজে তাঁকে অবশ্য ক্রিকেটার হিসাবে দেখা যাবে না। এ বার তাঁকে দেখা যাবে নতুন এক ভূমিকায়। আসন্ন দ্বিপাক্ষিক সিরিজ়ে অভিষেক হবে তাঁর।

দিল্লির অভিজ্ঞ জোরে বোলারকে জাতীয় দলের পরিকল্পনা থেকে ২০২১ সালের শেষ দিকে বাদ দিয়েছেন নির্বাচকেরা। চোট সারিয়ে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে ভাল খেললেও ভারতীয় দলে ফেরার সম্ভাবনা এখনই নেই তাঁর। তাই নতুন একটি ভূমিকায় দেখা যাবে ইশান্তকে। ভারত-ওয়েস্ট ইন্ডিজ় সিরিজে প্রথম বার ধারাভাষ্য দেবেন ইশান্ত।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ় সফরে দু’টি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন রোহিত শর্মারা। এই দ্বিপাক্ষিক সিরিজ়ে নতুন ভূমিকায় দেখা যাবে ইশান্তকে। দেশের হয়ে ১০৫টি টেস্ট, ৮০টি এক দিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ইশান্তের। ৩৪ বছরের ক্রিকেটার শেষ বার দেশের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন ২০২১ সালের নভেম্বরে কানপুরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্টে। সেই অর্থে, নতুন ভূমিকায় হলেও ১৯ মাস পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ইশান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement