Virat Kohli

ঘাম ঝরিয়ে নিজেকে তৈরি করছেন কোহলি, ওয়েস্ট ইন্ডিজ় সিরিজ় শুরু হতে বাকি ৩ দিন

নেটে অনুশীলনের মতোই কোহলি গুরুত্ব দেন জিমে সময় দেওয়াকে। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সিরিজ়ের আগেও ফিটনেস নিয়ে সচেতন কোহলি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১৪:২৩
picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দু’টেস্টের সিরিজ় দিয়ে আবার ২২ গজে ফিরছে ভারতীয় দল। টেস্ট বিশ্বকাপ ফাইনালে হারের পর এই সিরিজ়কে বাড়তি গুরুত্ব দিচ্ছেন রোহিত শর্মারা। প্রস্তুতি তে ফাঁক রাখছেন না বিরাট কোহলিও।

সময় ফিটনেস সচেতন কোহলি। ব্যাট হাতে যেমন ছন্দেই থাকুন, ফিটনেসের দিক থেকে নিজেকে সব সময় সেরা জায়গায় রাখেন তিনি। ক্রিকেট অনুশীলনের মতোই গুরুত্ব দেন ফিটনেস ট্রেনিংকে। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে মাঠে নামার আগেও ব্যতিক্রম কিছু হচ্ছে না। পর্যাপ্ত সময় দিচ্ছেন শরীর চর্চায়। দলে ট্রেনারের সঙ্গে সময় কাটাচ্ছেন জিমে।

Advertisement

গত বছর এশিয়া কাপ থেকে চেনা মেজাজে দেখা যাচ্ছে কোহলিকে। ব্যাটে রান পাওয়ায় তাঁর মেজাজও রয়েছে ফুরফুরে। টেস্ট বিশ্বকাপ ফাইনালের পর ছুটি কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজ় সফরে গিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। সেখানে জিমে ট্রেনিংয়ের ছবি ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন কোহলি। সমাজমাধ্যমে দেওয়া দু’টি ছবিতে দেখা যাচ্ছে, পায়ের পেশির শক্তি বৃদ্ধির ট্রেনিং করছেন কোহলি। সঙ্গে তিনি যা লিখেছেন তার অর্থ, প্রতি দিন অবশ্যই পায়ের যত্ন নিন। জিমে সময় কাটাতে ভালবাসেন কোহলি। শরীর চর্চা তাঁর দিনলিপির অবিচ্ছেদ্য অংশ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট বিশ্বকাপ ফাইনালে দুই ইনিংসে কোহলি করেছিলেন ১৪ এবং ৪৯ রান। তার আগে আইপিএলে ১৪টি ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছিল ৬৩৯ রান। ১২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সিরিজ় দিয়ে আইসিসির নতুন টেস্ট বিশ্বকাপ পর্বের অভিযান শুরু করবে ভারত। তাই ভাল পারফরম্যান্স করাই এক মাত্র লক্ষ্য কোহলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement