IPL

IPL: এ বারও কি বিদেশে মাটিতে আইপিএল? করোনা সংক্রমণ বাড়তে থাকায় উঠছে প্রশ্ন

ভারতে যে ভাবে দিনের পর দিন করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে, তাতে আসন্ন আইপিএল নিয়ে ফের আশঙ্কার মেঘ ঘনাচ্ছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১৭:৪৮
এ বারও কি বিদেশে আইপিএল

এ বারও কি বিদেশে আইপিএল ফাইল ছবি

ভারতে যে ভাবে দিনের পর দিন করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে, তাতে আসন্ন আইপিএল নিয়ে ফের আশঙ্কার মেঘ ঘনাচ্ছে। অনেকেই মনে করছেন, করোনার এই প্রকোপ বজায় থাকলে এই মরসুমেও ভারতের মাটিতে আইপিএল হওয়ার সম্ভাবনা নেই। তবে ভারতীয় বোর্ডের সূত্রে খবর, এখনই এই নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হবে না।

করোনার জন্যেই ২০২০-তে সংযুক্ত আরব আমিরশাহিতে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল আইপিএল। কিন্তু গত বছর করোনার প্রকোপ কম থাকায় দেশের মাটিতে এই প্রতিযোগিতা শুরু করা হয়। কয়েকটি খেলার পরেই করোনা ছড়িয়ে পড়ে বিভিন্ন দলে। আইপিএল স্থগিত করে দেওয়া হয়। দ্বিতীয় পর্ব হয়েছে সেই আমিরশাহিতেই। এরপরেই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, এ বারের আইপিএল দেশের মাটিতেই করার চেষ্টা করা হবে। কিন্তু সেই পরিকল্পনাকে প্রশ্নের মুখে ফেলেছে নতুন করে বাড়তে থাকা সংক্রমণ।

Advertisement

এক ওয়েবসাইটে বোর্ডের এক কর্তা বলেছেন, “বিদেশের মাটিতে আইপিএল আয়োজন করা-সহ বিভিন্ন বিকল্পই আমরা খতিয়ে দেখছি। কিন্তু ভারতে আইপিএল আয়োজন করাই আমাদের প্রধান লক্ষ্য। আপাতত আমাদের লক্ষ্য সুষ্ঠু ভাবে নিলাম আয়োজন করা। তারপরে আইপিএল আয়োজন নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

দেশের মাটিতে আগামিদিনে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। জানা গিয়েছে, তারপরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement