India vs Pakistan

বিশ্বকাপে পাকিস্তান ম্যাচের আগে একটি বিষয় নিয়ে চিন্তায় ভারত, কিসের কথা বললেন স্মৃতি?

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে আগামী রবিবার ভারতের সামনে পাকিস্তান। এখন থেকেই সেই ম্যাচ নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। ভারতকে ভাবাচ্ছে একটি বিষয়। বুধবার সেটাই উল্লেখ করলেন দলের সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ২০:৩৪
cricket

স্মৃতি মন্ধানা। — ফাইল চিত্র।

আগামী শুক্রবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলা দিয়ে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিযান শুরু হচ্ছে ভারতের। রবিবার সামনে পাকিস্তান। এখন থেকেই ম্যাচ নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। সেই ম্যাচে নামার আগে ভারতকে ভাবাচ্ছে একটি বিষয়। বুধবার সেটাই উল্লেখ করলেন দলের সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা।

Advertisement

রবিবার ভারতকে খেলবে হবে স্থানীয় সময় দুপুর ২টোয়। ভালই গরম থাকবে আমিরশাহির মাঠে। সেটাই ভারতের চিন্তার কারণ। স্মৃতি বলেছেন, “গরমের জন্যই দুপুরে ম্যাচ থাকলে সেটা চিন্তার বিষয়। তবে দেশের হয়ে খেলতে নামলে কোনও অজুহাত দেওয়া চলে না। ভাল প্রস্তুতি নিতে হবে। মনে হয় পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য দুপুরে আমাদের দুটো অনুশীলন রাখা হয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে আমি নিশ্চিত সবাই তৈরি হয়ে যাবে। মানসিক ভাবে আমাদের শক্তিশালী থাকতে হবে। বেশি করে জল খেতে হবে।”

কেন পাকিস্তান ম্যাচ তাঁদের কাছে গুরুত্বপূর্ণ তা-ও ব্যাখ্যা করেছেন স্মৃতি। বলেছেন, “এই ম্যাচে শুধু দু’দেশের সমর্থকদের আবেগের কথা মাথায় রাখলে চলে না। এটা তার থেকেও বড়। এমন নয় যে দু’দেশের ক্রিকেটারেরা একে অপরের সঙ্গে কথা বলে না। কিন্তু দু’দেশের সমর্থকদের আবেগ এই লড়াইকে অন্য উচ্চতায় পৌঁছে দেয়।”

স্মৃতির সংযোজন, “আমার কাছে বিশ্বকাপের সব ম্যাচই গুরুত্বপূর্ণ। সব ম্যাচেই একই রকম পরিশ্রম করি। তবে ভারত-পাকিস্তান ম্যাচের আলাদা আবেগ রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement