India Vs West Indies

ওয়েস্ট ইন্ডিজ় সফরের সূচি ঘোষিত, ভারতের ম্যাচ কবে, কোথায়, কখন?

মাঝে এক মাসের বিরতি। তার পরেই ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে শুরু হচ্ছে ভারতের ক্রিকেট মরসুম। ১২ জুলাই থেকে শুরু সফর। কবে, কখন, কোথায় খেলবে ভারতীয় দল?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ২২:৪৫
rohit sharma

ভারত অধিনায়ক রোহিত শর্মা। — ফাইল চিত্র

ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। সোমবার দুই বোর্ডের তরফেই সূচি ঘোষণা করা হয়। আগামী ১২ জুলাই থেকে শুরু হচ্ছে সফর। প্রথমে টেস্ট সিরিজ খেলা হবে। তার পর এক দিনের সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজ হবে। টি-টোয়েন্টি সিরিজে আবার দুই দেশকে আমেরিকায় খেলতে দেখা যাবে।

১২ জুলাই থেকে ১৬ জুলাই প্রথম টেস্ট। ২০-২৪ জুলাই দ্বিতীয় টেস্ট। ম্যাচ দু’টি হবে যথাক্রমে ডোমিনিকা এবং ত্রিনিদাদে। দু’টি টেস্টই পরের মরসুমের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। ২৭ জুলাই শুরু হচ্ছে এক দিনের সিরিজ। ২৯ জুলাই এবং ১ অগস্ট বাকি দু’টি ম্যাচ। প্রথম দু’টি এক দিনের ম্যাচ হবে বার্বাডোজে। তৃতীয় ম্যাচটি হবে ত্রিনিদাদে।

Advertisement

৩ অগস্ট প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিও ত্রিনিদাদে হবে। ৬ এবং ৮ অগস্ট বাকি দু’টি টি-টোয়েন্টি ম্যাচ হবে গায়ানাতে। ১২ এবং ১৩ অগস্ট রয়েছে টি-টোয়েন্টি সিরিজের শেষ দু’টি ম্যাচ। এই ম্যাচগুলি হবে আমেরিকার ফ্লোরিডার লডারহিলে।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সিইও জনি গ্রেভ বলেছেন, “ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। এই সিরিজে কুইন্স পার্ক ওভালে (ত্রিনিদাদ) শততম টেস্ট আয়োজন করছি আমরা। দুই ঐতিহ্যশালী দেশের ক্রিকেট ম্যাচ হতে চলেছে। এর থেকে বড় গর্বের আর কিছু হয় না।

ভারতের সূচি:

টেস্ট সিরিজ: ১২-১৬ জুলাই (ডোমিনিকা) এবং ২০-২৪ জুলাই (ত্রিনিদাদ)।

এক দিনের সিরিজ: ২৭ এবং ২৯ জুলাই (বার্বাডোজ) এবং ১ অগস্ট (ত্রিনিদাদ)।

টি-টোয়েন্টি সিরিজ: ৩ অগস্ট (ত্রিনিদাদ), ৬ ও ৮ জুলাই (গায়ানা), ১২ ও ১৩ জুলাই (ফ্লোরিডা)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement