Asia Cup 2023

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ওপেনিং জুটিতে কারা? ইঙ্গিত রোহিতদের অনুশীলনে

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। সেই ম্যাচে ভারতের হয়ে কারা ওপেন করবেন তার একটা ইঙ্গিত পাওয়া গেল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ২১:১৯
Rahul Dravid and Rohit Sharma

ভারতের কোচ রাহুল দ্রাবিড় (বাঁ দিকে) ও অধিনায়ক রোহিত শর্মা। —ফাইল চিত্র

এশিয়া কাপের শুরুতেই পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় হবে সেই খেলা। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ওপেনিং জুটিতে কারা খেলবেন, তার কিছুটা ইঙ্গিত পাওয়া গেল রোহিত শর্মাদের অনুশীলনে।

Advertisement

এখন বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এশিয়া কাপের প্রস্তুতি সারছেন ভারতীয় ক্রিকেটারেরা। সেখানেই নেটে ব্যাটিং অর্ডার অনুযায়ী অনুশীলন করতে দেখা গিয়েছে রোহিতদের। একটি ক্রিকেট ওয়েবসাইট জানিয়েছে, নেটে শুরুতে অধিনায়ক রোহিতের সঙ্গে ব্যাট করতে নামেন শুভমন গিল। এর থেকে মনে করা হচ্ছে, পাকিস্তানের বিরুদ্ধেও রোহিত-শুভমন জুটিকেই ওপেন করতে দেখা যাবে।

নেটে বেশ কিছু ক্ষণ ব্যাট করেন রোহিত ও শুভমন। দ্বিতীয় জুটি হিসাবে নামেন বিরাট কোহলি ও শ্রেয়স আয়ার। পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের তিনেই নামার কথা। চার নম্বর হিসাবে শ্রেয়সের কথা ভাবছে ভারতীয় ম্যানেজমেন্ট। দীর্ঘ দিন ধরে চার নম্বর ব্যাটার নিয়ে সমস্যা রয়েছে ভারতের। চোট পাওয়ার আগে শ্রেয়স এই জায়গায় সব থেকে ভাল খেলছিলেন। তাই চোট সারিয়ে ফেরা শ্রেয়সকেই চার নম্বরে দেখতে চাইছে ভারত। সেই কারণে চার নম্বরে নামানো হচ্ছে তাঁকে।

ভারতের হয়ে পাঁচ ও ছয় নম্বরে ব্যাট করতে নামেন লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদব। তবে এই দুই ব্যাটার ম্যাচে না-ও খেলতে পারেন। কারণ, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজার মতো অলরাউন্ডারেরা রয়েছেন। সেই কারণে হয়তো দেখে নেওয়া হচ্ছে যে দু’জনের মধ্যে কে ছন্দে রয়েছেন। নেটে দু’জনকে দেখে নিয়ে তার পরে প্রথম একাদশ নিয়ে সিদ্ধান্ত নেবেন কোচ রাহুল দ্রাবিড়।

তবে এখনও ভারতের প্রথম একাদশে নিয়ে প্রকাশ্যে কিছু জানায়নি ম্যানেজমেন্ট। কারণ, দলে ঈশান কিশনও রয়েছেন। যদি রোহিতের সঙ্গে ঈশান ওপেন করেন তা হলে তিন নম্বরে শুভমন ও চারে বিরাটকে দেখা যেতে পারে। সে ক্ষেত্রে পাঁচ নম্বরে শ্রেয়স, রাহুল ও সূর্যের মধ্যে এক জনকে দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement