Mohammed Shami

চোট নিয়ে এখনও ধোঁয়াশা! টেস্ট সিরিজ়ে বাদ শামি, দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন না বাংলার পেসার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে পাওয়া যাবে না মহম্মদ শামিকে। তাঁর চোট এখনও সারেনি। দল ঘোষণার সময়ই জানানো হয়েছিল যে, চোট সারলে তবেই খেলতে যাবেন শামি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১০:২৩
Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে পারবেন না মহম্মদ শামি। চোট এখনও সারেনি তাঁর। জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। শামির পরিবর্ত হিসাবে কারও নাম ঘোষণা করেনি বোর্ড। ২৬ ডিসেম্বর থেকে শুরু ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ়।

Advertisement

টেস্ট দল ঘোষণার সময়ই বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল যে, শামি সুস্থ হলে তবেই দক্ষিণ আফ্রিকা যাবেন। শনিবার তারা জানিয়ে দিল যে, শামি যেতে পারবেন না। কিছু দিন আগেই শোনা গিয়েছিল শামির চোট পুরোপুরি সারেনি। গোড়ালিতে চোট রয়েছে শামির। বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকেই বিশ্রামে বাংলার পেসার।

এক দিনের বিশ্বকাপে প্রথম চারটি ম্যাচে দলে নেওয়া হয়নি শামিকে। কিন্তু পরের সাত ম্যাচে শামি ২৪টি উইকেট নেন। এ বারের বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট তাঁরই দখলে। এমন এক জন বোলারকে দক্ষিণ আফ্রিকার মতো কঠিন সফরে না পাওয়া দলের জন্য বড় ক্ষতি।

দক্ষিণ আফ্রিকা সফরে না পাওয়া গেলেও আশা করা হচ্ছে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে শামিকে পাওয়া যাবে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া টেস্টে শামি না থাকলেও পেস আক্রমণ সামলাতে যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ এবং মুকেশ কুমার থাকছেন। সেই সঙ্গে রয়েছেন শার্দূল ঠাকুরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement