Jasprit Bumrah

১০ ওভার বল করলেন বুমরা, বিশ্বকাপে কি ভারতীয় পেসারকে পাবেন রোহিতেরা?

এক দিনের বিশ্বকাপের আগে মাঠে ফেরার চেষ্টা করছেন যশপ্রীত বুমরা। পুরোদমে বল করছেন তিনি। ছন্দে দেখা যাচ্ছে তাঁকে। সম্প্রতি একটি ম্যাচও খেলেছেন ভারতীয় পেসার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৭:১৯
jasprit bumrah

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র

দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের আগে মাঠে ফেরার জন্য কি পুরো তৈরি যশপ্রীত বুমরা? নেটে তিনি যে ভাবে বল করছেন তাতে আশা বাড়ছে ভারতীয় সমর্থকদের। এক টানা বল করছেন তিনি। সম্প্রতি একটি ম্যাচও খেলেছেন ভারতীয় পেসার।

Advertisement

বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বুমরার বোলিংয়ের ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, উইকেটের দু’দিক থেকেই বল করছেন তিনি। মূলত বাঁ হাতি ব্যাটারকে বল করছেন তিনি। দেখে মনে হচ্ছে, বল করতে তাঁর কোনও অসুবিধা হচ্ছে না। চিকিৎসকেরা নজর রাখছেন যে বুমরা একটানা কত ক্ষণ বল করতে পারছেন।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে তাঁর দলে ঢোকা যে কার্যত নিশ্চিত, তা আগেই জানিয়েছিলেন বোর্ড সচিব জয় শাহ। সেটা যে খুব ভুল কথা নয়, তা বুঝিয়ে দিয়েছেন বুমরা নিজেই। এত দিন নেটে পুরোদমে বল করছিলেন। এ বার একটি প্রস্তুতি ম্যাচে ১০ ওভার বল করতে দেখা গিয়েছে তাঁকে। শুক্রবার বেঙ্গালুরুর আলুর ক্রিকেট গ্রাউন্ডে মুম্বইয়ের একটি দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ রাখা হয়েছিল। সেখানে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী বল করানো হয় বুমরাকে দিয়ে, যাকে বলে ‘সিমুলেশন ট্রেনিং’। ১০ ওভার বল করে ২টি মেডেন দিয়ে ৩৪ রানে একটি উইকেট নিয়েছেন তিনি। মুম্বইয়ের ওপেনার অঙ্গকৃশ রঘুবংশীকে আউট করেন। বুমরার পাশাপাশি শনিবার আরও এক ভারতীয় বোলারকে প্রস্তুতি ম্যাচে বল করতে দেখা গেল। তিনি প্রসিদ্ধ কৃষ্ণ। তাঁকেও পিঠের চোটের কারণে অস্ত্রোপচার করাতে হয়েছে। বুমরার মতোই তিনিও ১০ ওভার বল করেন। ২৬ রান দিয়ে এক উইকেট নেন।

গত ১০ মাস ধরে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) রিহ্যাব করছেন বুমরা। গত বছরের সেপ্টেম্বরে পিঠে চোট পাওয়ার পর এই প্রথম বার তিনি কোনও প্রস্তুতি ম্যাচে বল করলেন। মাঝে জানুয়ারিতে তাঁর একটি অস্ত্রোপচারও হয়েছে। গত ২১ জুলাই একটি বিবৃতিতে বোর্ড জানায়, জাতীয় দলে ফেরার আগে এনসিএ কিছু প্রস্তুতি ম্যাচ আয়োজন করবে, যেখানে খেলবেন বুমরা এবং কৃষ্ণ। রিহ্যাব দু’জনের উন্নতি দেখেই খুশি হয়েছে বোর্ডের চিকিৎসক। গত দু’সপ্তাহ ধরে মুম্বইয়ের সিনিয়র দল আলুরে প্রস্তুতি শিবির করছে। সেখানেই এনসিএ বুমরা এবং প্রসিদ্ধকে খেলিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement