ICC ODI World Cup 2023

বিশ্বকাপ ফাইনালের কয়েক ঘণ্টা আগে হাসপাতালে শামির মা, খবর পেয়েও মাঠে নামেন জোরে বোলার

আমদাবাদে বিশ্বকাপের ফাইনাল খেলতে নামার আগে মায়ের অসুস্থতার খবর পেয়েছিলেন মহম্মদ শামি। তার পরেও মাঠে নেমে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১০:০৫
odi world cup

বিশ্বকাপ ফাইনালে হারের পর হতাশ মহম্মদ শামি। ছবি: রয়টার্স

বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামার কয়েক ঘণ্টা আগেই মায়ের অসুস্থতার খবর পেয়েছিলেন ভারতীয় পেসার মহম্মদ শামি। তার পরেও ফাইনালে খেলতে নেমেছিলেন তিনি। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত। প্রতিযোগিতা শেষ হওয়ার পরে জানা গিয়েছে এই খবর। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম শামির মায়ের অসুস্থতার কথা জানিয়েছে।

Advertisement

রিপোর্টে বলা হয়েছে, রবিবার সকাল থেকেই অসুস্থ ছিলেন শামির মা অঞ্জুম আরা। জ্বর হয়েছিল তাঁর। পরে শারীরিক অবস্থা খারাপ হওয়ায় হাসপাতালে ভর্তি করাতে হয় তাঁকে। তার পরেই খবর দেওয়া হয় শামিকে। ভারতীয় বোলার সঙ্গে ফাইনালের প্রস্তুতি সারছেন। মায়ের অসুস্থতার খবর পেয়েও মাঠে নামেন তিনি। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেন। কিন্তু শেষ পর্যন্ত হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় শামিকে।

শামির মা এখন কেমন আছেন, বা হাসপাতাল থেকে তাঁকে ছাড়া হয়েছে কি না সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

চলতি বিশ্বকাপে ভারতের সব থেকে সফল বোলার শামি। বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। মাত্র ৭ ম্যাচ খেলে ২৪টি উইকেট নিয়েছেন তিনি। এর আগে এক বিশ্বকাপে ভারতের হয়ে সব থেকে বেশি উইকেট নিয়েছিলেন জাহির খান। তাঁকে ছাপিয়ে গিয়েছেন শামি। চলতি বিশ্বকাপে তিনটি ম্যাচে ৫ বা তার বেশি উইকেট নিয়েছেন ভারতীয় পেসার। সেমিফাইনালে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তাঁর ৭ উইকেট খেলার ছবিটাই বদলে দেয়। ফাইনালেও শুরুটা ভাল করেছিলেন। কিন্তু শেষটা ভাল হল না। হারের জ্বালা নিয়েই মাঠ ছাড়তে হল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement