Death threat

পাকিস্তানের জার্সি গায়ে ভারতীয় যুবক! ভারত-পাক ম্যাচের পরে খুনের হুমকি, কড়া শাস্তির দাবি

ভারত-পাক ম্যাচের আগে পাকিস্তানের জার্সি গায়ে ছবি প্রকাশ করেন ভারতের সানিয়ম জায়সবাল। তার পরেই খুনের হুমকি দেওয়া হচ্ছে উত্তরপ্রদেশের বরেলির যুবককে। হুমকি দেওয়া হচ্ছে তাঁর পরিবারকেও।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ২০:২৮
পাকিস্তানের জার্সি গায়ে সানিয়ম। হাতে দু’দেশেরই পতাকা।

পাকিস্তানের জার্সি গায়ে সানিয়ম। হাতে দু’দেশেরই পতাকা। ছবি: টুইটার

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের খেলা দেখতে সংযুক্ত আরব আমিরশাহি গিয়েছিলেন সানিয়ম জায়সবাল। খেলা শুরু হওয়ার আগে পাকিস্তানের জার্সি গায়ে নেটমাধ্যমে ছবি প্রকাশ করেন তিনি। সেই ছবি প্রকাশ হতেই খুনের হুমকি পেতে শুরু করেছেন উত্তরপ্রদেশের বরেলির যুবক। তাঁর পরিবারকেও হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ। যুবকের বিরুদ্ধে পুলিশকে কড়া পদক্ষেপ করার আবেদন করেছেন অনেকে।

আসল ঘটনাটা ঠিক কী ঘটেছিল? সানিয়ম জানিয়েছেন, তিনি ভারতের খেলা দেখতে দুবাই গিয়েছিলেন। মাঠে ঢোকার আগে ভারতের জার্সি কিনতে গিয়ে দেখেন সব জার্সি বিক্রি হয়ে গিয়েছে। পাকিস্তানের জার্সি পড়ে রয়েছে। সেই জার্সি কিনে পরে ফেলেন তিনি। এই প্রসঙ্গে দুবাই থেকে সানিয়ম বলেন, ‘‘আমি ভারতের সমর্থক। অত দূর থেকে ভারতীয় দলকে সমর্থন করতেই দুবাই এসেছিলাম। শুধু মাত্র আমার দলকে সমর্থন করতে এত কষ্ট করেছি। কিন্তু ভারতের জার্সি না পাওয়ায় ভেবেছিলাম পাকিস্তানের জার্সি গায়ে ওদের সমর্থকদের সঙ্গে একটু মজা করব। সেই জন্যই কিনেছিলাম। তাতে এত বড় ঘটনা ঘটে যাবে সেটা বুঝতে পারিনি।’’

Advertisement

সানিয়মের ছবি প্রকাশ পাওয়ার পরে তাঁর সমালোচনা শুরু হয়। বরেলিতে তাঁর বাড়ির বাইরে বিক্ষোভ দেখান অনেকে। পুলিশে অনেকে অভিযোগ দায়ের করতে যান। কিন্তু অভিযোগ নেয়নি পুলিশ। ঘটনার পর থেকে উত্তপ্ত হয়ে রয়েছে এলাকা।

সানিয়ম অভিযোগ করেছেন, এই ঘটনার জন্য তাঁর পরিবারকেও হেনস্থার মুখে পড়তে হচ্ছে। তিনি বলেন, ‘‘আমার বাবার হৃদযন্ত্রে সমস্যা আছে। কিন্তু শুধু আমাকে নয় আমার পরিবারকেও হুমকি দেওয়া হচ্ছে। পরিবারের সবাই আতঙ্কে রয়েছে। আমি সবার কাছে অনুরোধ করছি, দয়া করে এমন করবেন না। আমি শুধু মজা করার জন্যই পাকিস্তানের জার্সি পরেছিলাম।’’

এই ঘটনা প্রসঙ্গে বরেলির পুলিশকর্তা অনিরুদ্ধ পঙ্কজ জানিয়েছেন, যেহেতু পুরো ঘটনা দেশের বাইরে ঘটেছে তাই পুলিশে অভিযোগ দায়ের করার কোনও প্রশ্ন নেই। পুলিশ পরিস্থিতির দিকে নজর রাখছে। প্রয়োজন পড়লে সানিয়ম ও তাঁর পরিবারকে সুরক্ষা দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করেছে ভারত। প্রথমে ব্যাট করে ১৪৭ রান করে পাকিস্তান। ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার চারটি ও হার্দিক পাণ্ড্য তিনটি উইকেট নেন। জবাবে দু’দল বাকি থাকতে ম্যাচ জিতে যায় ভারত। হার্দিক ছক্কা মেরে দলকে জেতান। ১৭ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement