Hardik Pandya

রান-আপ থেকে ডেলিভারি, হার্দিককে নিয়ে একেবারেই খুশি নন মর্কেল! কী করলেন নতুন বোলিং কোচ

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে খেলতে দেখা যাবে হার্দিক পাণ্ড্যকে। কিন্তু তাঁর বোলিং নিয়ে খুশি নন ভারতীয় দলের বোলিং কোচ মর্নি মর্কেল। অনুশীলনে হার্দিককে বাড়তি সময় দিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৩:১৪
Hardik Pandya

কিছু দিন আগে লাল বলে অনুশীলন করতে দেখা গিয়েছিল হার্দিক পাণ্ড্যকে। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি সিরিজ়ে দলে ফিরেছেন হার্দিক পাণ্ড্য। বাংলাদেশের বিরুদ্ধে খেলতে দেখা যাবে তাঁকে। কিন্তু হার্দিকের বোলিং নিয়ে খুশি নন ভারতীয় দলের বোলিং কোচ মর্নি মর্কেল। অনুশীলনে হার্দিককে বাড়তি সময় দিলেন তিনি।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের কোচ বদল হয়। মেয়াদ শেষ হয়ে গিয়েছিল রাহুল দ্রাবিড়ের। তিনি আর কোচের দায়িত্ব পালন করতে রাজি হননি। দ্রাবিড়ের জায়গায় কোচ করা হয়েছে গৌতম গম্ভীরকে। সেই সঙ্গে মর্কেলকে বোলিং কোচ করা হয়। তাঁর সামনে বোলিং শুরু করেছেন হার্দিক। কিন্তু ভারতীয় অলরাউন্ডারের বোলিং দেখে খুশি নন মর্কেল। হার্দিক উইকেটের কাছে বল করছিলেন। যা পছন্দ হয়নি মর্কেলের। সেই সঙ্গে হার্দিকের রানআপ নিয়েও কাজ করতে শুরু করেছেন তিনি।

মর্কেল খুব বেশি কথা বলেন না বলেই শোনা যায়। কিন্তু গোয়ালিয়রে ভারতীয় দলের অনুশীলনে দেখা গেল অন্য ছবি। হার্দিকের সঙ্গে কথা বলেই চললেন মর্কেল। যত বার হার্দিক বল করার জন্য যাচ্ছিলেন, তত বার তাঁকে কিছু বোঝাচ্ছিলেন ভারতীয় দলের বোলিং কোচ। বল করার সময় দৌড় থেকে বল ছাড়া— সব কিছুই দেখিয়ে দিচ্ছিলেন মর্কেল। তবে শুধু হার্দিক নন, মর্কেলকে ব্যস্ত থাকতে দেখা গেল আরশদীপ সিংহ, হর্ষিত রানা এবং মায়াঙ্ক যাদবকে নিয়েও।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে ২-০ জিতেছে ভারত। সেই দলের কোনও ক্রিকেটারকেই টি-টোয়েন্টি দলে রাখা হয়নি। সূর্যকুমার যাদবের নেতৃত্বে তরুণ একটি দল বাংলাদেশের বিরুদ্ধে খেলবে। সেই দলে রয়েছেন অভিজ্ঞ হার্দিকও।

ভারতের টি-টোয়েন্টি দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রিঙ্কু সিংহ, হার্দিক পাণ্ড্য, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডী, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিশ্নোই, বরুণ চক্রবর্তী, জীতেশ শর্মা (উইকেটরক্ষক), আরশদীপ সিংহ, হর্ষিত রানা এবং মায়াঙ্ক যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement