Suryakumar Yadav

শামির চোটের পর আবার ধাক্কা রোহিতদের, হার্নিয়ার অস্ত্রোপচার হবে সূর্যের, অনিশ্চিত আইপিএলে

বড় ধাক্কা ভারতীয় দলে। হার্নিয়ার অস্ত্রোপচার হবে সূর্যকুমার যাদবের। সেই কারণে বেশ কিছু দিন মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। আইপিএলে খেলা নিয়েও সংশয় দেখা গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৩:২১
cricket

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র

প্রথমে মহম্মদ শামি। তার পর সূর্যকুমার যাদব। আবার এক ক্রিকেটারের চোটের জন্য ধাক্কা খেল ভারতীয় ক্রিকেট। হার্নিয়ায় অস্ত্রোপচার হবে সূর্যকুমারের। সেই কারণে বেশ কিছু দিন মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। আইপিএলে খেলা নিয়েও সংশয় দেখা গিয়েছে।

Advertisement

বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, সূর্যের স্পোর্টস হার্নিয়া হয়েছে। অস্ত্রোপচার করাতেই হবে। এখন বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন তিনি। দু’তিন দিনের মধ্যে সূর্য জার্মানি যাবেন। সেখানেই তাঁক অস্ত্রোপচার হবে। অস্ত্রোপচারের পরে দেশে ফিরে আবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব শুরু করবেন সূর্য।

অস্ত্রোপচার ও তার পরে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে বেশ কিছু দিন সময় লাগবে ভারতের এই মিডল অর্ডার ব্যাটারের। তার ফলে পুরো ঘরোয়া মরসুম খেলতে পারবেন না তিনি। অর্থাৎ, রঞ্জির কোনও ম্যাচেই সূর্যকে পাবে না মুম্বই। এমনকি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলের শুরুর দিকের কয়েকটি ম্যাচে সূর্যের খেলা নিয়ে সংশয় রয়েছে। তেমনটা হলে সমস্যায় পড়বেন রোহিত শর্মারাও। কারণ, মুম্বইয়ের অধিনায়ক হার্দিক পাণ্ড্যও কবে থেকে মাঠে নামবেন তা নিশ্চিত নয়।

২০২২ সালের মাঝামাঝি সময়ে স্পোর্টস হার্নিয়া হয়েছিল ভারতের আর এক ক্রিকেটার লোকেশ রাহুলের। তিনিও সেই বছর জার্মানিতে গিয়ে অস্ত্রোপচার করিয়েছিলেন। সম্পূর্ণ সুস্থ হয়ে মাঠে ফিরতে বেশ কয়েক মাস সময় লেগেছিল রাহুলের। সেই অবস্থা সূর্যেরও হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement